নোতুন খবর.কম :
বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) প্রবীন সদস্য ও দৈনিক চাঁদনী বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার ও দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এম সারওয়ার খান(৭০) এম সরওয়ার খান আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)। বৃহস্পতিবার ভোর ৬টার দিকে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা সদরের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, কন্যা, পুত্রবধূ ও নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।এদিন বেলা ১১টায় তাঁর প্রথম জানাজার নামাজ দুপচাঁচিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ও পরে তাঁর গ্রামের বাড়ি উপজেলার গুনাহারে বাদ যোহর দ্বিতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়। উল্লেখ্য গত ১৩জুন রাতে তাঁর একমাত্র ছেলে জিয়া হায়দার খান সেতু(৪১) মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারণে মৃত্যুবরণ করেন।

তার জানাজায় উপস্থিত ছিলেন আদমদীঘি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, দুপচাঁচিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহসভাপতি আলহাজ্ব ফজলুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব, দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ হাসান আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচএম আশরাফুল আরেফীন, ভারপ্রাপ্ত বন কর্মকর্তা এটিএম আক্তারুজ্জামান, দুপচাঁচিয়া উপজেলা আ’লীগের সভাপতি আমিনুর রহমান, সাবেক সভাপতি মিজানুর রহমান খান সেলিম, সহসভাপতি সাবেক পৌর মেয়র বেলাল হোসেন, সাধারণ সম্পাদক এমদাদুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হোসেন মহলদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মহসীন আলী, এনামুল হক রানা, সাবেক প্রচার সম্পাদক মোমিনুর রহমান তালুকদার পলাশ, পৌর আ’লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আমিনুর রহমান মহলদার, ইউপি চেয়ারম্যান শাহ মো. আব্দুল খালেক, মেহেরুল ইসলাম,বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, দুপচাঁচিয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠ ও ডিএস ফাজিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আফতাব উদ্দিন মন্ডল, উপজেলা বণিক সমিতির সভাপতি আলহাজ্ব শামসুদ্দিন আহমেদ, দুপচাঁচিয়া চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রাজ্জাক, মৌ প্লাজার স্বত্বাধিকারী আলহাজ্ব ওবায়দুর রহমান তালুকদার, সহ সহকর্মী সাংবাদিকবৃন্দ, ব্যবসায়ী, শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মুজিব আদর্শের বিশ্বাসী এই নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
এম সারোয়ার খান ছিলেন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল একজন সৈনিক। তার মৃত্যুতে একজন প্রকৃত দেশপ্রেমিকের চির বিদায় হলো। নেতৃবৃন্দের শোক সন্তপ্ত পরিবার- পরিজন সহ সহকর্মী, শুভাকাঙ্ক্ষী প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চলমান যুদ্ধাপরাধ মামলার অন্যতম সাক্ষী সরওয়ার খানের মৃত্যুতে বগুড়া সাংবাদিক ইউনিয়ন(বিইউজে) গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জে এম রউফসহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এক বিবৃতিতে শোক প্রকাশের পাশাপাশি তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।