নোতুন খবর.কম :
ইংরেজী বিভাগের মেধাবী ছাত্র ইংল্যান্ডের বামিংহাম বিশ্ববিদ্যালয়ে পোষাক শিল্পের উপর গবেষনা করতে যাওয়া জয়পুরহাটের এসিল্যান্ড মো: আব্দুল্লাহ আল মামুন (নয়ন) কে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ইংরেজি বিভাগের এলামনাই এসোয়িয়েশনের পক্ষথেকে রি-ইউনিয়ন ২০২০ অনুষ্ঠানের মেডেল, স্যুভিনিয়র ও ক্যাপ প্রদান করা হয়েছে। শনিবার (৩১-১০-২০) সন্ধ্যায় বগুড়া প্রেসক্লাব চত্তরে রি-ইউনিয়নের উক্ত সামগ্রী বিতরণ করেন এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক ও সাংবাদিক মোঃ মামুন উর রশিদ।
এসময় মোঃ মামুন উর রশিদ জানান, ১৯৯১ সালে প্রতিষ্ঠিত এই বিভাগথেকে এপর্যন্ত ৩১ জন (৩৮তম বিসিএস বাদে) বিসিএস ক্যাডার হয়েছেন। এ বছর ২৮ ফেব্রুয়ারী ইংরেজি বিভাগের রি-ইউনিয়ন ২০২০ অনুষ্ঠানে ৩৩ তম বিসিএসে (প্রশাসনিক ক্যাডার) মো: আব্দুল্লাহ আল মামুন (নয়ন) উপস্থিত থাকতে পারেনাই। বর্তমানে তিনি সিনিয়র এ্যাসিস্টেন সেক্রেটারি পদে আছেন। ৩৩ তম বিসিএসের মাধ্যমে চাকুরিতে যোগদান করে জয়পুরহাটের এসিল্যান্ড থেকে তিনি ইংল্যান্ডের বামিংহাম বিশ্ববিদ্যালয়ে পোষাক শিল্পের উপর গবেষনা করতে গেছেন। ২০২১ সালের জানুয়ারীতে পড়ালেখা শেষ করে দেশে ফিরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।
মামুন উর রশিদ আরো জানান, নয়ন দেশে ছিলোনা। তাছাড়া করোনা সংকটের কারনে আগে রি-ইউনিয়নের এই সামগ্রীগুলি তাকে দেয়া সম্ভব হয়নি। আজ তাকে রি-ইউনিয়নের পক্ষথেকে সামগ্রীগুলি দিতেপেরে আমি সত্যিই আনোন্দিত।
আব্দুল্লাহ আল মামুন নয়ন বলেন, আমি ভাবতেও পারিনি রি-ইউনিয়নের এই সামগ্রীগুলি আমার জন্য রেখে দিয়েছে। আজ এগুলো হাতে পেয়ে আমি খুব আনন্দিত। অবিষ্যতে এসোসিয়েশনের সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ থাকবে বলেও জানান তিনি।