ডেস্ক : কোনো কেন্দ্রের মোট বৈধ ভোটের এক ষষ্ঠমাংশ নিশ্চিত করতে না পারলে, সেই প্রার্থীর জামানত জব্দ হয়। দিল্লির বিধানসভা নির্বাচনে অধিকাংশ কংগ্রেস প্রার্থীই তার কেন্দ্রে মোট প্রাপ্তভোটের ৫ শতাংশের কম ভোট পেয়েছেন। ইন্ডিয়া টুডে, এনডিটিভি

জামানত রক্ষা করতে পারা তিন প্রার্থী হচ্ছেন, গান্ধীনগর থেকে অরবিন্দ সিং লাভলি, বাদলি থেকে দেবেন্দ্র যাদব এবং কস্তুরবা নগর থেকে অভিষেক দত্ত।

দিল্লি কংগ্রেসের প্রধান সুভাষ চোপরার মেয়ে শিবানি চোপরা কালকাজি থেকে প্রার্থী হয়েছিলেন। তারও জামানত জব্দ হয়েছে। বিধানসভার সাবেক স্পিকার যোগানন্দ শাস্ত্রীর মেয়ে প্রিয়াঙ্কা সিংও নিজের জামানত রক্ষা করতে পারেননি। দিল্লি নারী কংগ্রেসের সহ সভানেত্রী মাত্র ৩ দশমিক ৬ শতাংশ ভোট পেয়ে নিজের জামানত হারিয়েছেন। কংগ্রেসের প্রচার কমিটির চেয়ারম্যানের স্ত্রী পুনম আজাদ ২ দশমিক ২৩ শতাংশ ভোট পেয়েছেন।

জামানত রক্ষা করতে পারা প্রার্থী দেবেন্দ্র যাদব ১৯ দশমিক ৬৬ শতাংশ ভোট পেয়েছেন। গান্ধীনগরের প্রার্থী অরবিন্দ সিং লাভলি পেয়েছেন ১৯ দশমিক ১৪ শতাংশ ভোট। কংগ্রেস প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি ২১ দশমিক ৪২ শতাংশ ভোট পেয়েছেন কস্তুরবা নগরের অভিষেক দত্ত।