নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগির সন্ধান পাওয়া যায়নি। তবে প্রস্তুতিস্বরুপ জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে একটি আইসোলিশন ইউনিট খুলে সেখানে বেড প্রস্তুত রাখা হয়েছে। নওগাঁ হাসপাতালের নতুন ভবনের দোতলার একপি কক্ষে ১ মিটার দুরত্বেও ব্যবধানে এই বেডগুলো রাখা হয়েছে।

নওগাঁ আড়াইশ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ মোমিনুল ইসলাম বলেছেন যেহেত চীন থেকে অনেক বাংলাদেশী দেশে ফেরত আসছে এবং সেহেতু তাঁদের মধ্যে নওগাঁ জেলারও কেই থাকতে পারেন সেহেতু ভবিষ্যতের কথা চিন্তা করে সরকারের স্বাস্থ্য বিভাগের নির্দেশ মোতাবেক এই প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

প্রস্তুতির অংশ হিসেবে এই আইসোলিশন ইউনিটে অক্সিজেন, পরক্ষিা নিরীক্ষাসহ প্রয়োজনীয় যাবতীয় যন্ত্রপাতি সেখানে রাখা হয়েছে। একজন সিনিয়র নার্সকে ঐ আইসোলিশন ইউনিটে সার্বক্ষনিকভাবে দায়িত্বে রাখা হয়েছে।

এ ছাাড়ও হাসপাতাল চত্বরে জনসচেতনতামুলক দু’টি ব্যানার টানানো হয়েছে। এর মধ্যে একটি হাসপাতালের বহিঃর্বিভাগে এবং অন্যটি জরুরী বিভাগে টানানো হয়েছে। এ ছাড়াও হাসপাতাল চত্বরে করোনা ভাইরাস সম্পর্কে সচতেন থাকতে প্রতিরোধমুলক ব্যবস্থা নিতে মাস্ক পড়ে থাকার প্রচার করা হচ্ছে।