ডেস্ক : সৌদি আরবের মক্কায় কাবা শরীফের গেটে তীব্র গতিতে গাড়ির ধাক্কা লেগেছে।
শুক্রবার রাত সাড়ে ১০টায় এক ব্যক্তি একটি হুন্দাই কার নিয়ে গ্রান্ড মসজিদের চত্বরে ঢুকে পড়ে। এরপর হেরেম শরীফের ৮৯ নম্বর দরজায় গিয়ে গাড়িটি প্রচণ্ড শব্দে আঘাত হানে। গাড়িটির পিছুপিছু নিরাপত্তা রক্ষীরা দৌড়ে যান এবং চালককে আটক করেন। এরপর গাড়িটি ঠেলে তারা বের করে নিয়ে যান। আরব নিউজ/গালফ নিউজ/সৌদি প্রেস এজেন্সি

লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট আই তাদের প্রতিবেদনের সঙ্গে এ সংক্রান্ত ভিডিও যুক্ত করে দিয়েছে। সেখানে দেখা যায়, মসজিদে হারামের গেটের বাইরে দিয়ে যাওয়ার সময় একটি গাড়ি হঠাৎ বাঁক বদল করে ভেতরে ঢুকে পড়ে এবং তীব্র গতিতে আঘাত করে মসজিদের ৮৯ নম্বর গেটে। এই ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানায়, গাড়িচালক একজন সৌদি নাগরিক। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। পুলিশ বলছে গাড়ির চালক অপ্রকৃতিস্থ অবস্থায় পাওয়া গেছে। নিরাপত্তা রক্ষীরা কিছু বুঝে ওঠার আগেই গ্রান্ড মসজিদের দক্ষিণের চত্ত্বর দিয়ে ওই ব্যক্তি দ্রুত গতিতে গাড়িটি নিয়ে ঢুকে পড়েন।

মক্কা অঞ্চলের নিরাপত্তা মুখপাত্র সুলতান আল-দোসারি এ তথ্য জানালে ওই চালকের পরিচয় জানানো হয়নি। তবে সে সৌদি নাগরিক বলে জানা গেছে। এ ঘটনায় কেউ আহত হয়নি। আটক ওই ব্যক্তিকে পাবলিক প্রসিকিউশন অফিসের কাছে সোপর্দ করা হয়েছে।