ডেস্ক :
গত বছরের ৬ নভেম্বর কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।সম্মেলনে সমীর চন্দকে সভাপতি ও উম্মে কুলসুম স্মৃতিকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি দেওয়া হয়। সম্মেলনের ১১ মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেল আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ। সংগঠনের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদন নিয়ে সোমবার কৃষক লীগের ১১১ সদস্যের এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সোমবার পূর্ণাঙ্গা কমিটি ঘোষণার পর সভাপতি সমীর চন্দ্র বলেন, ত্যাগী, পরীক্ষিত এবং নবীন-প্রবীণের সমন্বয়ে এই কমিটি করা হয়েছে।

কমিটি অনুমোদনের চিঠিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “নবনির্বাচিত সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সকলে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জাতীয় কৃষক লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত করবেন।”

কে কোন পদ পেলেন:-

সভাপতি: সমীর চন্দ
সহ-সভাপতি: শরীফ আশরাফ আলী, মাহবুব-উল-আলম শান্তি, শেখ জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য, এস এম আকবর আলী চৌধুরী, সাংসদ হোসনে আরা, মিয়া আব্দুল ওয়াদুদ, মো. আব্দুল লতিফ তারিন, মোস্তাফা কামাল চৌধুরী, কৃষিবিদ মো, নজরুল ইসলাম, ডি এম জয়নুল আবেদীন, এম এ মালেক, মো. আবুল হোসেন, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, মো. রেজাউল করিম হিরন, মো. মাকসুদুর ইসলাম।

সাধারণ সম্পাদক: উম্মে কুলসুম স্মৃতি
যুগ্ম সাধারণ সম্পাদক: কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, শামীমা শাহরিয়ার, একেএম আজম খান

সাংগঠনিক সম্পাদক: জসীম উদ্দিন (গাজী জসিম), আসাদুজ্জামান বিপ্লব, হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, হিজমুল বাহার রানা, নুরে আলম সিদ্দিকী হক, নাজমুল হক পানু, অর্থ সম্পাদক: নাজির মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: মো. জিয়াউর হক নাছির, আইন বিষয়ক সম্পাদক: জহির উদ্দিন লিমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক: শেখ ফারুক আহমেদ, দপ্তর সম্পাদক: রেজাউল করিম রেজা, তথ্য ও গবেষণা সম্পাদক: শামীমা সুলতানা, সমবায় বিষয়ক সম্পাদক: মো. আহসান হাবীব, কুটির শিল্প বিষয়ক সম্পাদক: শাহিনুর রহমান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক: মো. মজিবুর রহমান মিয়াজী, মৎস্য ও প্রাণিসম্পদ সম্পাদক: শামছুদ্দিন আল আজাদ, কৃষি ও পণ্য বিষয় সম্পাদক: আজমল হোসেন, কৃষি ঋণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক: তারিক আনাম, পানি, সেচ ও বিদ্যুৎ বিষয়ক সম্পাদক: মো. আবদুর রাশেদ খান, ভূমি বিষয়ক সম্পাদক: এফতেখার হোসেন দুলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক: রফিকুল ইসলাম, কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: আশরাফুল ইসলাম স্বপন, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক: উম্মে হাবিবা, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক: আমিরুল ইসলাম (খোকা পাটোয়ারী), সংস্কৃতি বিষয়ক সম্পাদক: হালিমা রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক: মো. মোশারেফ হোসেন আলমগীর, বেসরকারি সংস্থা বিষয়ক সম্পাদক: মো. মিরুল ইসলাম, মানবসম্পদ বিষয়ক সম্পাদক: আলফাজ উদ্দিন, ক্ষতমজুর বিষয়ক সম্পাদক: ইসহাক আলী সরকার।