গাবতলী (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার গাবতলীতে জমির মালিকানা দাবী করে জোরপূর্বক শতাধিক বাঁশ কর্তনের ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগসূত্রে জানা গেছে, গাবতলী পৌরসভাধীন ৭নং ওয়ার্ডের তরফমেরু গ্রামে মৃত তৈয়ব উদ্দিন মুন্সির ছেলে এনামুল হক পৈত্রিকসূত্রে প্রাপ্ত হয়ে ৫০বছর আগে থেকে সোয়া ৭শতক জমিতে বাঁশগাছ লাগিয়ে ভোগদখল করে আসছেন। কিন্তু পার্শ্ববর্তী বাড়ীর আঃ রহমান ওই জমির মালিকানা দাবী করে গত ৮জানুয়ারী সকালে ওই বাঁশঝাড় থেকে দুই দফায় ৬০টি বাঁশ কেটে প্রায় ১২হাজার টাকার ক্ষতিসাধন করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত এনামুল হক ৮জানুয়ারী রাতে গাবতলী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটির তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই তারেক ঘটনাস্থল পরিদর্শন করলেও ঘটনাটির কোন সুরাহা করতে পারেননি। তবে ক্ষতিগ্রস্ত এনামুল হককে আদালতে মামলা করার পরামর্শ দেন এসআই তারেক। এতে বাঁশ কর্তনকারীরা আরও বেপরোয়া হয়ে উঠে। এরপর ওই অভিযুক্তরা কয়েক দফায় শতাধিক বাঁশ কেটে ফেলে বলে ভুক্তভোগী এনামুল হক স্থানীয় সাংবাদিকদের জানান।
এ প্রসঙ্গে তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই তারেক বলেন, এনামুল হক ও আঃ রহমানের জমিজমার এই বিষয়টি নিয়ে একাধিকবার শালিসী বৈঠক হয়েছে। তবে আঃ রহমানের কারণেই কোন মিমাংসা হয়নি। তাই এনামুল হককে আদালতে মামলা করার পরামর্শ দিয়েছি।