সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি ঃ
আসন্ন গাবতলী পৌর নির্বাচনের বি এন পি’র মেয়র পদে মনোনয়নকে কেন্দ্র করে বৈঠক শেষে গুরুত্বর অসুস্থ হয়ে পড়া গাবতলী পৌর বি এন পি’র সাবেক সাধারণ সম্পাদক মেয়র পদপ্রার্থী আবু জাফর মোস্তাফিজ (৫৫) মারা গেছেন (ইন্না…রাজিউন)। আবু জাফর পৌরসভাধীন গোরদহ গ্রাম এর মৃত জাহান বক্স এর ছেলে।
বুধবার সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩কন্যাসহ অসংখ্য গুণোগ্রাহী রেখে গেছেন।
বিকেল সাড়ে ৪টায় পৌর সদরের গোড়দহ ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।
জানা গেছে, গত ৯নভেম্বর জেলা বিএনপির আহবানে দলীয় কার্যালয়ে আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে আলোচনা সভা করা হয়। আবু জাফর মোস্তাফিজ আসন্ন পৌর নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।
উক্ত আলোচনা সভায় আবু জাফর গাবতলী পৌরসভার বর্তমান মেয়রের বিপক্ষে কথা বলেন। এসময় আবু জাফর ও বিএনপির কিছু নেতাকর্মী তর্কবিতর্কে জড়িয়ে পড়েন। সভা শেষে আবু জাফর পার্টি অফিস থেকে বের হয়ে গালাপট্রি রোডে গেলে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এরপর আশংকাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে আইসিইউতে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৮টায় তিনি মারা যান।
নামাজে যানাজা’য় অংশ নেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদ এর সদস্য ও সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীন, খাইরুল বাশার, মোরশেদ মিল্টন, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম হেলাল, গাবতলী থানা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লা, গাবতলী থানা বিএনপি যুগ্ম আহবায়ক প্রভাষক আশরাফ হোসেন, শাজাহানপুর থানা বিএনপি আহবায়ক আব্দুল হাকিম, যুগ্ম আহবায়ক বজলুর রহমান নিলু, গাবতলী থানা বিএনপি সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এনামুল হক নতুন, জুলফিকার হায়দার গামা, গাবতলী পৌর বিএনপি সদস্য আতিয়ার রহমান, ডাঃ জাহাঙ্গীর আলম, জেলা শ্রমিকদল এর সভাপতি আব্দুল ওয়াদুদ, যুবদল নেতা আরিফুর রহমান মজনু, রুহুল হাসান রুহিন, হারুন অর রশিদ হারুন, আব্দুল লতিফ, মিজানুর রহমান মিন্টু, আনোয়ার হোসেন, মতিয়ার রহমান মতি, ময়নুল ইসলাম সেন্টু, ছাত্রদল নেতা মোতাছিন বিল্লা মুন, এমআর হাসান পলাশ, বিপ্লব মিয়া’সহ থানা-পৌর বিএনপি ও যুব-ছাত্রদল এবং অঙ্গদল এর নেতৃবৃন্দ এবং অত্র এলাকা রাজনৈতিক-সামাজিক সর্বস্তর এর জনসাধারণ ও মুসল্লীগন।