নোতুন খবর.কম ঃ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে আলাদা ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে। শনিবার সকাল থেকে ওই ওয়ার্ডে চিকিৎসা সেবা দেয়া শুরু হয়। এখানে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা দেয়ার জন্য ১০ সদস্যের ‘ডেঙ্গু স্পেশাল ম্যানেজমেন্ট টিম’ গঠন করা হয়েছে। শজিমেক হাসপাতালের দোতলায় এই ইউনিট খোলা হয়েছে। এছাড়াও শনিবার সকাল সাড়ে ১১ টায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল কালাম আজাদ বগুড়াসহ কয়েকটি মেডিকেল কলেজ হাসপাতালে ভিডিও কনফারেন্স করেছেন। সেখানের সিদ্ধান্ত অনুযায়ী ‘ডেঙ্গু স্পেশাল ম্যানেজমেন্ট টিম’ এ রয়েছেন, সদস্য সচিব মেডিসিন বিভাগের আবাসিক চিকিৎসক আজমিরুল হক, সদস্য নিউরোমেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা.আশরাফুদ্দৌলা, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মনিরুজ্জামান আশরাফ, একই বিভাগের সহকারী অধ্যাপক ডা. আমিনুল ইসলাম, ডা.আবু বক্কর সিদ্দিক। এছাড়াও সদস্য রয়েছে একজন নার্স প্রতিনিধি, একজন ইন্টার্ন চিকিৎসক, একজন ক্লিনিক্যাল প্যাথলজিস্ট। এটিমের সমন্বয়ক থাকছেন শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা.আরিফুর রহমান তালুকদার।
বগুড়ায় গত ৪ জুলাই থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগে ভর্তি হতে শুরু করেছে। এ পর্যন্ত মোট ৫৬ জন রোগে সেবা নিয়েছে। সেবা নেয়া প্রত্যেকই প্রথম স্টেপের রোগে। আক্রান্তদের অধিকাংশই বগুড়ার বাসিন্দা হলেও এরা সবাই ঢাকা সফরে গিয়ে ডেঙ্গু জীবাণু বহন করে এনেছে। এখন পর্যন্ত বগুড়ায় আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি হয়নি।
শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার বলেন, বর্তমানে ৩৬জন রোগে ভর্তি রয়েছে। ‘শনিবার দুপুর আড়াইটা থেকে রোববার বেলা ১২ টা পর্যন্ত মোট ১৫ জন রুগী ভর্তি হয়েছে। এদের মধ্যে পুরুষ ৩০ এবং মহিলা ৬জন। বগুড়াকে ডেঙ্গু আতঙ্ক থেকে দূরে রাখতে শনিবার থেকে হেল্প ডেস্ক খোলা হয়েছে।