ডেস্ক : সরস্বতী পূজা উপলক্ষ্যে আসন্ন ঢাকা দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তন করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনের অনুষ্ঠিত নির্বাচন কমিশনারদের এক জরুরি বৈঠকে আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচনের ভোট গ্রহণের নতুন দিন নির্ধারণ করা হয়।

এদিকে, এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। অগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা।
এর আগে বিকাল ৪টায় নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তন সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলামসহ অন্যান্য নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।

সকালে ইসি রফিকুল ইসলাম নির্বাচন ভবনের ফটকে অবস্থান করা গণমাধ্যমকর্মীদের বলেছিলেন, পরিস্থিতি বিবেচনায় সরস্বতী পূজার দিন ঢাকা দুই সিটির নির্বাচনের তারিখ পরিবর্তনের বিষয়টি কমিশন সিদ্ধান্ত নিলে ভোট গ্রহণের দিন পেছানো হতে পারে।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উপলক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছিলো হিন্দু ধর্মালম্বীরা। এ নিয়ে হাইকোর্টে একটি রিট আবেদনও করা হয়। পরবর্তীতে আদালত আবেদনটি খারিজ করে দিলে এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালতে ফের আপিল করা হয়। আগামী রোববার আদালতের সংশ্লিষ্ট শাখায় এ নিয়ে শুনানি হতে পারে।