উজ্জ্বল চক্রবর্তী শিশির, দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা পরিষদ মোড়ে শুক্রবার দুপুর একটার দিকে আগুন লেগে ৪টি ফার্ণিচার ও একটি তুলার গুদামের মালামাল পুড়ে গেছে। দোকানগুলোর মধ্যে দুইটি কাঠের ফার্ণিচার ও একটি তুলার গুদামের বেশি ক্ষতি হয়েছে। আগুন লাগার খবর পেয়ে প্রথমে দুপচাঁচিয়া থানার পুলিশ ঘটনাস্থলে আসে। এক ঘন্টা পর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বাহিনীর সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পুড়ে যাওয়া দোকানের মালিকদের দাবি তাঁদের দোকানের প্রায় সাড়ে আট লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সদস্যরা জানান, শুক্রবার জুমার নামাজের কারণে দোকালগুলো বন্ধ ছিল। দুপুর একটার দিকে পথচারী ও আশপাশের লোকজন ওই সব দোকানের ধূয়া দেখে হইচই শুরু করলে স্থানীয় লোকজন পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে মেসার্স রেইন ফার্নিচার, হান্নান ফার্নিচার ও সুলতান ট্রেডার্সের তুলার গুদামের মালামাল পুড়ে যায়। বাঁকি দোকানগুলোর আংশিক ক্ষতি হয়েছে। এসব দোকানের মালিকদের দাবি তিনটি দোকানে প্রায় সাডে আট লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কাহালু স্টেশনের ইউনিট প্রধান রুবেল রানা বলেন, আগুন লাগার সময় দোকান বন্ধ ছিল। তবে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগার আশঙ্কা করছেন তাঁরা। প্রাথমিক ধারনায় তিনি বলেন, ওইসব দোকানের সাড়ে পাঁচ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।