উজ্জল চক্রবর্তী শিশির, দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধিঃ
দুপচাঁচিয়া উপজেলায় এবার সরকারি খাদ্য গুদামে আমন ধান সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে ৭’শ ৭৩জন কৃষককে মনোনীত করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে এ লটারী অনুষ্ঠিত হয়।
জানা গেছে, এবার সরকারি খাদ্য গুদামে আমনধান সংগ্রহের জন্য উপজেলা কৃষি অফিস ২০হাজার ৪’শ ৭৮জন প্রকৃত কৃষকের তালিকা উপজেলা ধান সংগ্রহ কমিটির নিকট জমা দেন। এর মধ্যে লটারীর মাধ্যমে ৭’শ ৭৩জন কৃষককে সরকারি খাদ্য গুদামে ধান সরবরাহের জন্য মনোনীত করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কেএম গোলাম রাব্বানী, উপজেলা কৃষি অফিসার সাজেদুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচএম আশরাফুল আরেফীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহফুজা খাতুন, দুপচাঁচিয়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্নেলিউস চিসিম, তালোড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউসুফ আলী প্রমুখ। চলতি বছরের ৭নভেম্বর হতে আগামী বছরের ২৮ফেব্রæয়ারি পর্যন্ত সরকারি খাদ্য গুদামে লটারীতে মনোনীত কৃষকদের নিকট থেকে ১হাজার ৪০টাকা মণ দরে ধান ক্রয় করা হবে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন বলেন, খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সরকারি খাদ্য গুদামে ধান ক্রয়ের জন্য লটারীর মাধ্যমে ৭’শ ৭৩জন কৃষককে মনোনীত করা হয়েছে। আগামী ১০ডিসেম্বরের মধ্যে তাঁরা ধান সরবরাহ করতে ব্যর্থ হলে উপজেলার সকল কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের বিষয়টি উন্মুক্ত করা হবে।