উজ্জল চক্রবর্তী শিশির দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ
দুপচাঁচিয়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত করছেন বগুড়া জেলা দুর্নীতি দমন কমিশন(দুদক)। পৌর কর্মকর্তা-কর্মচারীদের প্রভিডেন্ড ফান্ড, আনুতোষিক ফান্ড ও ঋণের কর্তনকৃত অর্থ ব্যাংক হিসাবে জমানা দিয়ে তা আত্মসাত সহ বিভিন্ন আর্থিক অনিয়মের অভিযোগে দুদক এ তদন্ত করছে। গতকাল ৯জানুয়ারি বৃহস্পতিবার জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক আমিনুল ইসলাম পৌরসভায় উপস্থিত হয়ে পৌর মেয়র বেলাল হোসেনের অনিয়মের নথিপত্র ও ব্যাংক হিসাব সংগ্রহ করেন।
জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, গত বছরের জুলাই মাস থেকে তার বিরুদ্ধে অনেক অভিযোগ পাওয়া গেছে। গত বছরের সেপ্টেম্বর মাস থেকে আমরা তার বিরুদ্ধে অভিযোগের তথ্যগুলো সংগ্রহ করছি। তদন্তে অভিযোগ প্রমানিত হলে দুদকের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দুপচাঁচিয়া শাখার পক্ষ থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ এবং আনুতোষিক, প্রভিডেন্ড ফান্ড ও ঋণের কর্তণকৃত টাকা জমাদানের দাবীতে পৌরসভার কমকর্তা-কর্মচারীরা কর্মবিরতী রেখে অবস্থান ধর্মঘট পালন করছেন। দাবী আদায় না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচী অব্যাহত থাকবে বলে এসোসিয়েশনের নেতৃবৃন্দ জানান।