উজ্জল চক্রবর্তী শিশির, দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্তের এক মাসের মাথায় পুনরায় স্বপদে বহাল হলেন। গত ২৪ নভেম্বর উচ্চ আদালতের এক আদেশে তিনি স্বপদ ফিরে পান। আদেশের পর পরই তিনি ২৫ নভেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে ওই আদেশের কপি জমা দিয়ে আবেদন করেন। ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকালে দুপচাঁচিয়া পৌর এলাকায় শতাধিক মোটরসাইকেলের শোভাযাত্রা শেষে পৌরসভায় তাঁর কার্যালয়ে অফিস করেন।
তাঁর বিরুদ্ধে নাশকতা ও দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে আদালত চারটি মামলার অভিযোগপত্র(চার্জশিট) গ্রহন করায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-১ শাখার উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত গত ২৭ অক্টোবর এক প্রজ্ঞাপনে তাঁকে সাময়িক বরাখাস্তের আদেশ দেন। জাহাঙ্গীর আলম দুপচাঁচিয়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এ বছরের ১৩ জানুয়ারি পৌরসভা নির্বাচনে তিনি তৃতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন।
মেয়র জাহাঙ্গীর জানান, পরাজিত একটি মহল মিথ্যা মামলা দিয়ে তাঁকে হেনোস্তা করার জন্য উঠেপড়ে লেগেছে। সাময়িকভাবে বরখাস্তের বিরুদ্ধে উচ্চ আদালতের একটি বেঞ্চের মহামান্য বিচারপতিদ্বয় মো. মজিবুর রহমান মিয়া ও মহি উদ্দিন শামীম তাঁকে মেয়র পদে বহাল রাখার জন্য আদেশ প্রদান করেছেন।