ডেস্ক : দায়িত্ব পালন না করেও অতিরিক্ত ওভারটাইমের ভাতা নেয়া এবং পুলিশের কাজে দেয়া সরকারি তেল নিজেদের গাড়িতে ব্যবহারের অভিযোগে অর্ধেকের বেশি ট্রাফিক পুলিশকে গ্রেপ্তার করা হয়েছে ইউরোপের দ্বীপরাষ্ট্র মাল্টায়। খবর রয়টার্স।

দেশটিতে মাত্র ৫০ জন ট্রাফিক পুলিশ কর্মকর্তা রয়েছেন। অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাদের মধ্যে ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার কারণে গত মঙ্গলবার শহরের রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি কম ছিল।

রয়টার্স জানায়, এমন প্রেক্ষাপটে দেশটির ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখতে একটি জরুরি কর্মপরিকল্পনা গ্রহণ করে মাল্টা কর্তৃপক্ষ। এর পরই তাদের গ্রেপ্তার করা হয়।

এর পর কর্তৃপক্ষ জানায়, মাল্টার রাস্তায় দায়িত্ব পালনের জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ রয়েছে।

মাল্টা পুলিশ জানায়, দেশটির ট্রাফিক বিভাগে ৫০ জন পুলিশ কর্মকর্তা নিযুক্ত আছেন। এদের মধ্যে ৩৭ জন কর্মকর্তা গত কয়েক বছর ওভারটাইম না করেও ভাতা নিয়েছেন। এ ছাড়া তাদের কিছু সরকারি কাজে বরাদ্দ জ্বালানি তেল ব্যক্তিগত গাড়িতে ব্যবহার করেছেন। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী রবার্ট অ্যাবেলা বলেন, পুলিশ কর্মকর্তাদের দুর্নীতির তদন্ত পুলিশ কর্তৃপক্ষই করবে, এটি ভালো উদ্যোগ। গত মাসে আমাকে তারা আশ্বস্ত করেছে যে মাল্টায় পর্যাপ্ত পুলিশ আছে যার কারণে অভিযুক্তদের গ্রেফতারে ট্রাফিক বিভাগে কোনো সমস্যা হবে না।

তিনি আরো বলেন, যারা অভিযুক্ত হয়েছেন তাদের অভিযোগ প্রমাণ হলে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় অভিযুক্ত কারো বক্তব্য পাওয়া যায়নি বলে জানায় রয়টার্স।