প্রতিনিধি:
বগুড়ার ধুনটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ৫ জন আহত এবং ৭টি ছাগলের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার চিকাশী ইউনিয়নের ঝিনাই গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলো- উপজেলার ঝিনাই গ্রামের আব্দুল্লাহর স্ত্রী ছানোয়ারা খাতুন (৫০), তার ছেলে আশাদুল ইসলাম (৩০), ফজলুল হকের ছেলে মিজানুর রহমান (২২), আবুল কালামের ছেলে নজরুল ইসলাম (৩০) ও ফরিদ উদ্দিনের ছেলে সোহাগ মিয়া (২২)।
জানান, বগুড়া জেলার গাবতলী উপজেলার ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা উপলক্ষে ছোট বাচ্চাদের খেলনা বেলুন বিক্রির জন্য ঝিনাই গ্রামের আব্দুল্লাহর ছেলে আশাদুল ইসলাম তার নিজ বাড়ীতে সিলিন্ডারে ভিতরে বিভিন্ন পদার্থ দিয়ে গ্যাস তৈরি করছিলো। এসময় বিকট শব্দে গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরন ঘটলে বাড়িতে থাকা ৫জন আহত হয় এবং ৭টি ছাগল মারা যায়। এছাড়া ৩টি টিনের তৈরি ঘর লন্ডভন্ড হয়ে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
ঝিনাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান জানান, দুর থেকে বিকট শব্দ শুনতে পাই এবং ছাইয়ের মতো ধোয়া উড়তে দেখা যায়। পরে কাছে গিয়ে দেখি বেলুন ফোলানোর সিলিন্ডার বিস্ফোরনে ৫ জন আহত হয়ে মাটিতে পড়ে আছে এবং বাড়ি ঘর লন্ডভন্ড হয়েছে। এছাড়া বিস্ফোরনে ৭টি ছাগলের মৃত্যু হয়। পরে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান, রাতে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। ওই ঘটনায় ৫ জন আহত হয়েছে এবং ৭টি ছাগলের মৃত্যু হয়েছে। এঘটনায় প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। এঘটনায় এখনও কেউ মামলা দায়ের করেনি।