প্রতিনিধি:
বগুড়ার ধুনট উপজেলায় বায়রা লাইফ ইন্সুরেন্স নামে এক বীমা কোম্পানীর কাছে জমানো এক কোটি ৫০ লাখ টাকা ফেরতের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে প্রতিষ্ঠানটির গ্রাহকেরা। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উক্ত মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিম, বীমা গ্রাহক শাহিন শেখ, ফেরদৌস জামান, সালমা খাতুন, ইসহাক আলী ও মজনু মিয়া প্রমুখ।

গ্রাহকরা জানান, ২০০৭ সালে উপজেলার মথুরাপুর ইউনিয়ন শাখা হিসেবে বায়রা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড যাত্রা শুরু করে। মথুরাপুর ইউনিয়ন শাখা থেকে প্রতিষ্ঠানটির মাঠ কর্মী গোয়ালভাগ গ্রামের মোফেদ আলীর সরকারের ছেলে রেজাউল সরকার (৩০) ১০ বছর মেয়াদে সঞ্চয় বীমা হিসেবে গ্রাহক সংগ্রহ শুরু করে। ২০১৮ সাল পর্যন্ত প্রতিষ্ঠানটির কর্মী রেজাউল সরকার প্রায় ১হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা আদায় করে।

১০ বছরের মেয়াদ পূর্ণ হওয়ায় টাকার জন্য চাপ দিতে থাকে গ্রাহকেরা। এরপর থেকে আত্মগোপনে রয়েছে রেজাউল সরকার। এ ঘটনায় প্রতিষ্ঠানটির গ্রাহক গোয়ালভাগ গ্রামের আছের শেখের ছেলে শাহিন শেখ বাদী হয়ে ধুনট থানায় বায়রা লাইফ ইন্সুরেন্স কোম্পানীর মথুরাপুর শাখার মাঠ কর্মী রেজাউল সরকারের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিম বলেন, বীমা গ্রাহকদের টাকা আদায় করে দেয়ার জন্য সর্বোচ্চ সহযোগিতা করা হবে।
ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, গত ১৩ সেপ্টেম্বর অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
তবে রেজাউল করিমের নিকট এ বিষয়ে জানতে ফোন দিলে তার ফোন বন্দ পাওয়া যায়।