প্রতিনিধি ঃ
নওগাঁয় রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা চৌমোহনি বাজার এলাকায় এক বাড়ি থেকে অবৈধভাবে কিনে মজুদ করা সরকারি কর্মসূচি ভিজিএফ’র ২১ বস্তা (৬৩০ কেজ) চাল উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টায় এসব চাল উদ্ধার করা হয়।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল উদ্ধার করে আপাতত ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বড়গাছা ইউনিয়নে সরকারের তরফ থেকে দুস্থ মহিলাদের মাঝে বিনামূল্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বিতরণ শেষ করে পরিষদের চেয়াম্যান ও ট্যাগ অফিসার চলে যান। চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকলেও এক ব্যবসায়ী ২১ বস্তা চাল কিনে একই গ্রামের এক বাড়িতে মজুদ রাখেন। স্থানীয়রা ব্যাবসায়ীকে ওই বাড়িতে চাল মজুত রাখতে দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন। নির্বাহী কর্মকর্তা আল-মামুন ঘটনাস্থলে গিয়ে ৩০ কেজি ওজনের ২১ বস্তা (৬৩০ কেজি) চাল জব্দ করে পরিষদের চেয়ারম্যান শফিউল আলমের জিম্মায় রেখে আসেন।

বড়গাছা ইউনিয়নের চেয়ারম্যান শফিউল আলম জানান, চাল উদ্ধারের পর আমার জিম্মায় রাখা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত নির্বাহী কর্মকর্তা নেবেন।