প্রতিনিধি : বগুড়ার শেরপুরে বাঙালী নদীতে নৌকায় জুয়া খেলার সময় পুলিশ দেখে নদীতে ঝাঁপিয়ে পড়ে আব্দুল হাই নামের এক কলেজ প্রভাষক মারা গেছেন। এসময় সিরাজগঞ্জের কাজীপুর পৌরসভার প্যানেল মেয়রসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৯টার দিকে শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের বাঙালী নদীর জোরগাছা আওলাকান্দি এলাকায় এই ঘটনা ঘটে।
শেরপুর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, জোরগাছা আওলাকান্দি এলাকায় গিয়ে নৌকায় জুয়ার আসর বসানে হয়েছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানে হয়। এসময় পুলিশ দেখে দুইজন নদীতে ঝাঁপিয়ে পালিয়ে যায়। তাদের একজন কাজিপুর উপজেলার হরিনাথ পুরের আমিনা মুনসুর ডিগ্রী কলেজের সমাজ বিজ্ঞানের প্রভাষক আব্দুল হাই। এছাড়াও পালানোর সময় সিরাজগঞ্জের কাজীপুর পৌরসভার প্যানেল মেয়র তাছির উদ্দিন (৫০), ধুনট উপজেলার উপজেলার চান্দিয়ার গ্রামের আল হেলাল (৩৮), শেরপুর শহরের দত্তপাড়ার মানিক তাম্বুলী (৩৬), শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের আওলাকান্দি গ্রামের রফিকুল ইসলামকে (৪০) গ্রেফতার করা হয়। ওই সময় নৌকা, নগদ ৩৩ হাজার ৪শ৬০টাকা, তাসসহ জুয়া খেলার সরঞ্জামাদি জব্দ করা হয় বলে তিনি জানান।
পুলিশ দেখে নদীতে ঝাঁপিয়ে কাজিপুরের হরিনাথপুর কলেজের প্রভাষক আব্দুল হাই (৩৪) নামের একজন নিখোঁজ হয়েছেন বলে তার পরিবারের দাবি করেছে।
ওসি আবুল কালাম আজাদ জানান, গ্রেপ্তারকৃতদের জুয়া আইনের মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। প্রভাষক আব্দুল হাই এর লাশ ঘটনাস্হল থেকে এক কিলোমিটার ভাটি থেকে বুধবার বিকেল ৪ টায় উদ্ধার করা হয়েছে।