ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাব দমনে পাকিস্তানের সিন্ধু প্রদেশে ১৫ দিনের লকডাউন চলছে। গত রোববার (২২ মার্চ) প্রদেশটির মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এক ভিডিও বার্তায় এ ঘোষণা করেন। আজ শনিবার পর্যন্ত সে আইন অমান্য করা অভিযোগে ৩৮ জন ইমামকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। এ ছাড়া একই অভিযোগে ৮৮টি এফআইআর দায়ের করেছে পুলিশ। খবর ডন।

জানা যায়, যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা লকডাউন অমান্য করে মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন। সিন্ধু প্রদেশের বিভিন্ন এলাকা থেকে এই ৩৮ জন ইমামকে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ। এ ছাড়া প্রদেশটির বোল্টন মার্কেটের নিউ মেমন মসজিদের পুরো কমিটির সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গত রোববারের ঘোষণায় ভিডিও বার্তায় মুরাদ আলি শাহ বলেন, আমার সঙ্গে প্রদেশের অন্যান্য নেতাদের আলোচনা হয়েছে। সকলের সম্মিলিত মতামতে আগামী ১৫ দিনের জন্য সিন্ধু প্রদেশ লকডাউন ঘোষণা করা হলো।

তিনি আরো বলেন, ভাইরাসটি একজনের দেহ থেকে অন্যজনের দেহে খুব দ্রুত ছড়ায়। তাই মানুষের চলাচল সীমিত করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। লকডাউনের সময় ভাইরাস কম ছড়াবে। আক্রান্তের পরিমাণও তুলনামূলক কম হবে। মনে রাখতে হবে, আমাদের চিকিৎসাসেবার সীমাবদ্ধতা আছে। তাই আমাদের এমন কোনো পরিস্থিতি তৈরি করা যাবে না যেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে যায়।