নোতুন খবর.কম :
ফেসবুক থেকে মেয়েদের ছবি সংগ্রহ করে ফেক আইডি খুলে ব্লাকমেইল করে টাকা আদায়ের অভিযোগে বগুড়া শহরের গোয়ালগাড়ী এলাকার খলিলুর রহমানের ছেলে মোহাম্মাদ বাঁধন (১৯) ও নবাববাড়ী এলাকার রঞ্জন পোদ্দারের ছেলে সীমান্ত পোদ্দার (১৯) কে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে সদর থানা পুলিশ তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।
উপশহর স্নিগ্ধা আবাসিক এলাকার এক মেয়ে এই দুই কলেজ ছাত্র দ্বারা ব্লাক মেইল এর শিকার হলে তার মামা জিয়াউর রহমানের (৩৭) দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে পুলিশ প্রথমে তাদের আটক করে। পরে এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হলে তাদের গ্রেফতার দেখানো হয়।
বাঁধন শহরের বেসরকারি একটি কলেজে প্যারামেডিকেল এ ও সীমান্ত একটি বেসরকারি কলজে উচ্চমাধ্যমিকের শিক্ষার্থী।

বগুড়া সদর থানার এস আই সোহেল রানা মামলার বরাত দিয়ে জানান, উপশহর এলাকার জিয়াউর রহমানের ভাগ্নির ছবি ব্যবহার করে ফেসবুক আইডিতে পোস্ট করে। আইডি থেকে মেয়েটির আত্মীয়স্বজনসহ বিভিন্ন লোকজনদের সাথে মেসেঞ্জার ব্যবহার করে কুরুচিপূর্ণ ছবি ভাইরাল করে দিবে বলে ভয়ভীতি দেখাতে থাকে এবং বিকাশে ১৫ হাজার টাকা দাবি করে ২ হাজার ৪০ টাকা নেয়। পরে মেয়েটিকে নিয়ে তার মামা থানায় অভিযোগ করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্য নিশ্চিত হয় বাঁধন ও সীমান্ত দুই বন্ধু মিলে যৌথ ভাবে এ অপরাধ সংগঠিত করছে। পরে প্রথমে সীমান্ত কে গ্রেফতার করে পুলিশ। এরপর তার দেওয়া তথ্যমতে বাঁধনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, তাদের মোবাইলে আরও ৬ টি মেয়েকে ব্লাকমেইল করে টাকা আদায়ের প্রমাণ পাওয়া গেছে।