নোতুন খবর.কম : বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার সাধারন নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র, ধানের শীষ প্রতিকে জাহাঙ্গীর আলম বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৬শত ৫৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র বেলাল হোসেন জগ প্রতিকে পেয়েছেন ৫ হাজার ৬ শত ৪২ ভোট। সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ম.ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
এর আগে সোমবার (১৩-০১-২০) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএম এ শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট প্রদান করেন। বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পরিবেশ ছিল শান্তিপূর্ণ। মোট ১৬ হাজার ৭৮০ জন ভোটারের মধ্যে শতকরা ৮০ ভাগ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
মোট ১০.৩৭ বর্গ কিলোমিটার আয়তনের এই পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ভোটার ১৬ হাজার ৭ শত ৬৩ জন। মেয়র প্রার্থী ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৯ জন প্রতিদ্বন্দিতা করছেন । মেয়র প্রার্থীরা হলেন, বিএনপি মনোনীত প্রার্থী দুপচাঁচিয়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম (ধানের শীষ), বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন (জগ ), আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক টি রানা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী হাজী আহম্মেদ আলী (মোবাইল ফোন)।