প্রতিনিধি :
টানটান উত্তেজনার মধ্যদিয়ে বগুড়ার নন্দীগ্রামে আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকাল থেকে এই কর্মসূচিগুলি পালন করা হয়। পাল্টাপাল্টি কর্মসুচি পালন করাকে কেন্দ্র করে সকাল থেকেই নন্দীগ্রামে টানটান উত্তেজনা দেখা দেয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানার শাশুড়ি দেলওয়ারা বেগম বাদী হয়ে রানা ও তার স্ত্রী আকিলা সরিফা সুলতানা খানমসহ ৫ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় শতকোটি টাকা আত্মসাৎ করার মামলা দায়ের করে।

এই ঘটনাকে কেন্দ্র করেই একগ্রুপ মামলা প্রত্যাহারের দাবীতে মানবববন্ধন ও অপর গ্রুপ হাইব্রিড বিরোধী বিক্ষোভ মিছিল বের করে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে উপজেলা আওয়ামী লীগের একাংশসহ অন্যান্য সংগঠন ১০ই অক্টোবর বেলা ১১ টায় নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি শফিউল আলম ছবি, পৌর আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক মুকুল হোসেন প্রমুখ। এরপূর্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

অপরদিকে একই দিনে উপজেলা আওয়ামী লীগের আরেকাংশ ও অঙ্গ-সহযোগী সংগঠন আনোয়ার হোসেন রানার বহিষ্কার দাবি করে দুপুর ১২ টায় হাইব্রিড বিরোধী বিক্ষোভ মিছিল বের করে। এরপর উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম শেখ, সাংগঠনিক সম্পাদক স্বপন চন্দ্র মহন্ত, উপজেলা যুবলীগের সভাপতি এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুন ও যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বেনজির প্রমুখ।