নোতুন খবর.কম : কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সভাপতি ড.মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, মরহুম আব্দুল মান্নান আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে সবসময় বগুড়ার মানুষের কথা ভাবতেন। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে মেধা শ্রম, ত্যাগ ও ভালোবাসা দিয়ে মানুষের হৃদয় জয় করেছেন।বৃহস্পতিবার বিকালে তিনি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় সারিয়াকান্দি-সোনতলা এলাকার সংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মরহুম আব্দুল মান্নানের স্মরণে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়া লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। সারিয়াকান্দি পাবলিক লাইব্রেরী মাঠে আয়োজিত এই স্মরণ সভায় বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা.মকবুল হোসেন ও সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কৃষিবিদ বদিউজ্জামান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডা: সিদ্দিকুর রহমান,ডা.আওলাদ হোসেন, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক শ্যাম্পো, প্রয়াত আব্দুল মান্নান এমপির পুত্র সাখাওয়াত হোসেন সজল, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক দুলু, এ্যাডভোকেট মন্তেজার রহমান মুন্টু, মমতাজুর রহমান মন্ডল, জাহিদুল ইসলাম রাজু প্রমূখ।

প্রধান অতিথি বলেন,প্রয়াত জননেতা আব্দুল মান্নান বগুড়ার অহংকার। চরম দূঃসময়ে তিনি ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। ৭৫ পরবর্তীতে জিয়াউর রহমান, স্বাধীনতা বিরোধি অপশক্তি যখন আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করতে সু-পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছিল। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির উপর নানা চক্রান্ত, নির্যাতন, হয়রানী চলছিল সেই সময়ে বঙ্গবন্ধু কন্যা আব্দুল মান্নানকে ছাত্রলীগের দায়িত্ব প্রদান করেছিলেন। সারিয়াকান্দি-সোনাতলার তৃনমূল মানুষের উন্নয়ন ছিল তার স্বপ্ন। এই এলাকা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের জন্য, বঙ্গবন্ধুর আদর্শের জন্য কঠিন ছিল। সেখানে আব্দুল মান্ননের দৃঢ় প্রত্যয় ছিল সামনে এগিয়ে যাওয়ার। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশে^র বুকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। সকল ক্ষেত্রে সার্বিক উন্নয়ন করে প্রধানমন্ত্রী দেখিয়ে দিয়েছেন বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার দেশ।সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেন, বিএনপি জাময়াতের অপরাজনীতির বিরুদ্ধে সবসময় দাঁতভাঙ্গা জবাব দিতেন প্রয়াত মান্নান ভাই। তিনি সবসময় তার এলাকা ও এলাকার মানুষের উন্নয়ন নিয়ে কাজ করতেন। যে মানুষটি দিনরাত নিরলস পরিশ্রম করেছেন এলাকার মানুষের জন্য তার প্রতি কৃতজ্ঞতা স্বরুপ এলাকাবাসীকে প্রয়াত নেতা মান্নানের পরিবারের পাশে থাকার জন্য তিনি অনুরোধ জানান। এর আগে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক আব্দুল মান্নানের কবর জিয়ারত করেন ।