প্রেস রিলিজ : অবৈধ দলিল তৈরী করে আদিবাসীদের পৈতৃকভূমি, বসতবাড়ি, জমি, পুকুর দখলের চেষ্ঠা, আদিবাসীদের নির্যাতন হুমকির প্রতিবাদে বগুড়া শেরপুরে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।
বুধবার, সকাল ১১টায় বগুড়া’র শেরপুর উপজেলায় বাসস্ট্যান্ডে আদিবাসীদের ভূমি রক্ষা সংগ্রাম কমিটির সভাপতি কমল সিং এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্তোস এর পরিচালনায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো, কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় সদস্য ও বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, আদিবাসী ইউনিয়ন বগুড়া জেলা কমিটির উপদেষ্টা ও কমিউনিস্ট পার্টি শেরপুর উপজেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা হরি শংকর সাহা, কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, ক্ষেতমজুর সমিতি শেরপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা নিমাই ঘোষ, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মো: নাদিম মাহমুদ, যুবনেতা সুলতাম আহম্মেদ রবিন, আকতার উজ-জামান টুটুল, আদিবাসীনেত্রী অরুণা বালা, মালতী রাণী সিং, গজেন সিং, সিপিবিনেতা কমরেড সাজা। সংহতি প্রকাশ করেন বিশিষ্ট চিকিৎসক সুবীর দত্ত কুন্ডু, কবি আব্দুস সামাদ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকতা, উপজেলা চেয়ারম্যান ও ভূমি অফিসে স্মারকলিপি প্রদান করা হয়।
সমাবেশে বক্তারা বলেন, মন্ডল গ্রুপের প্রধান মজিদ মন্ডল অবৈধ দলিল তৈরী করে আদিবাসীদের পৈতৃকভূমি, বসতবাড়ি, জমি, পুকুর দখলের চেষ্ঠা করছে। মজিদ মন্ডল এর সন্ত্রাসী আদিবাসীদের নির্যাতন করছে, নানা ভাবে হুমকি দিচ্ছে। আদিবাসীদের উপরে মিথ্যা মামলা করছে। অভিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে আদিবাসীদের উপর থেকে সকল নির্যাতন বন্ধের উদ্যোগ নিতে পুলিশ ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানায়। আদিবাসী পল্লী থেকে একটা শিশু অপহরণ হয়েছে কিন্তু এখন ও উদ্দার হয়নি, সন্দেহজনক একজন আসামীকে গ্রেফতার করলেই ছেড়ে দিয়েছে। শিশুকে উদ্দারের জন্য প্রসাশন কে জোড় দাবি জানায়। আদিবাসীদের কে মন্ডল গ্রুপ ও মজিদ মন্ডলের হাত থেকে রক্ষা করতে প্রসাশন উদ্যোগ নিতে ব্যার্থ হলে সমগ্রদেশের আদিবাসী ও সচেতন প্রতিবাদী সংগ্রামী মানুষদের সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলবো।