নোতুন খবর.কম :
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের আয়োজনে করোনা আক্রান্ত রোগীদের জন্য ফ্রী অক্সিজেন সেবা, ফ্রী টেলি মেডিসিন, ফ্রী টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
রবিবার (১৮ জুলাই) সকাল ১১ টায় বগুড়া সাথমাথা টেম্পল রোডস্থ উদীচী কার্যালয়ে উদীচী বগুড়া জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহমুদুস সোবহান মিন্নুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীদুর রহমান বিপ্লবের সঞ্চালনায় উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল হাসান নয়ন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আমিনুল ফরিদ, খেলাঘর আসর বগুড়া জেলা কমিটির আহবায়ক সাংবাদিক আমজাদ হোসেন মিন্টু, বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহনিয়াজ কবির খান পাপ্পু, উদীচী বগুড়া জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক সনি কর্মকার, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ নেতৃবৃন্দ, উক্ত সভায় বক্তারা বলেন,
দেশ যখন করোনায় আক্রান্ত, হাসপাতালে শয্যা সংকট, অক্সিজেনের জন্য মানুষের হাহাকার,আমরা এই সময়ে ঘরে বসে থাকতে পারি না।
বগুড়া উদীচী তাই সর্বোচ্চ সামর্থ্য নিয়ে কভিড আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো ও কার্যক্রম অব্যাহত রেখেছে।ইতিমধ্যে মাস্ক তৈরী , ত্রাণ, হ্যান্ড সেনিটাইজার তৈরী ও বিতরণ কার্যক্রম ছিলো উল্লেখযোগ্য।
মহান মুক্তিযুদ্ধ, সাংস্কৃতিক, গণতান্ত্রিক, সমাজ পরিবর্তনের আন্দোলন ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে উদীচী শিল্পীগোষ্ঠী তার ইতিহাস ঐতিহ্য কে ধারণ করে কোভিড ১৯ মোকাবেলায় যোগ্যততর ভুমিকা পালন করছে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
বক্তারা কোভিড ১৯ এ যারা মৃত্যু বরণ করেছেন যশোরে জাতীয় সম্মেলনে ও ব্রাক্ষণবাড়িয়ায় উদীচী কার্যালয়ে উগ্র মৌলবাদীদের বোমা হামলায় যারা মৃত্যু বরণ ও আত্মহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
উদীচীর কোভিড১৯ এর সেবা কার্যক্রমে যারা সহযোগিতা পেতে চান তাদেরকে মোবাইল :01711135473, 01711119556 নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।