নোতুন খবর.কম :
বগুড়া শিবগঞ্জে একই ভোটার এলাকায় দ্বিতীয় বার মিথ্যা ঘোষনা দিয়ে ভোটার হওয়ায় চেষ্টা করায় শিউলী আকতার নামের এক মহিলার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৯-১০-২০) শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান এই এজাহারটি দায়ের করেন।
শিউলী আকতার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের ছাতরা গ্রামের আব্দুল মতিনের স্ত্রী। তার পিতার নাম দ্বীন মোহম্মদ সরকার ও মাতার নাম মোছা: নিলুফা বেওয়া।
এজাহারে তিনি উল্লেখ করেছেন, মোছাঃ শিউলী আকতার ২০১২ সালে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে ভোটার অন্তভূক্ত হন। পরবর্তীতে ২০১৪ সালে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে মোছাঃ শিল্পী আক্তার নাম ব্যবহার করে একই ব্যক্তি ছবি উত্তোলন করেন। বর্তমানে উপজেলা সার্ভার যাচাই করে দেখা যায় ২০১২ সালের তথ্যটি এ্যাকটিভ রয়েছে এবং ১৪ সালের তথ্যটি ডুপ্লিকেট রয়েছে। ভোটার তালিকা আইন ২০০৯ এর ১৮ ধারা মতে দ্বিতীয় বার মিথ্যা ঘোষনা দিয়ে একই ভোটার এলাকায় ভোটার হওয়ার চেষ্টা করেছেন, যা আইনত দন্ডনীয় অপরাধ।
এবিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান বলেন, মামলা দায়ের করা হয়েছে। এখন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে প্রশাসন।