নোতুন খবর.কম : সোমবার সকাল ১০ টায় ঐতিহ্যবাহী বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা’র সংযুক্ত প্রশিক্ষণ কেন্দ্র, ৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বগুড়া’র প্যারেড গ্রাউন্ডে শিক্ষানবিস কনস্টেবল ১৬৩ তম ব্যাচ/২০১৯ এর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য এই কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহন করেন রাজশাহী রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার) এবং তাঁর সঙ্গে ছিলেন ৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বগুড়া’র সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মোঃ আবু সাইম।
বাংলাদেশ সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় পুলিশ বাহিনীর বর্তমান ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নির্দেশনায় পুলিশে জনবল নিয়োগে স্বচ্ছতার অংশ হিসেবে সারা দেশে মেধাবীরা ১০৩ টাকায় পুলিশ কনস্টবল পদে নিয়োগ পায়, যা আলোড়ন সৃষ্টি করে। নিয়োগ প্রাপ্তদের প্রশিক্ষণ আরম্ভ হয় গত ২৫ আগস্ট ২০১৯ তারিখে। ৬ (ছয়) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীগণ ও নিজ নিজ ধর্মগ্রন্থ পবিত্র কোরআন এবং পবিত্র গীতার প্রতি হাত তুলে সততা ও ন্যায়নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নিমিত্তে শপথের মাধ্যমে তাদের দৃঢ় অঙ্গীকার ও প্রত্যয় ব্যক্ত করেন।
বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পাঁচজন প্রশিক্ষণার্থীর মাঝে পদক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার), উপ-মহাপুলিশ পরিদর্শক, রাজশাহী রেঞ্জ, বাংলাদেশ পুলিশ।
১। পিটিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেন শিক্ষানবিস কনস্টেবল মোঃ সুজনমিয়া। ২। প্যারেডে শ্রেষ্ঠত্ব অর্জন করেন শিক্ষানবিস কনস্টেবল মোঃ শ্রাবন মোল্লা । ৩। একাডেমিক বিষয়ে শেষ্ঠত্ব অর্জন করেন শিক্ষানবিস কনস্টেবল মোঃ আসাদুজ্জামান আশিক । ৪। মাসকেট্রি বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন শিক্ষানবীশ কনস্টেবল মোঃ নাহিদ হাসান । ৫। সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন শিক্ষানবীশ কনস্টেবল মোঃ সানোয়ার হোসেন ।
সকলকে মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যে সচ্ছ ও দূর্নীতিমুক্ত প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ পেয়ে পুলিশ বাহিনীতে সতোতা, ন্যায়নিতি ও আদর্শের সাথে দায়িত্ব পালন করার জন্য আহবান জানান।
পরে আটটিকন্টিনজেন্ট ও পতাকাবাহী দলে বিভক্ত চারশত নয় জন শিক্ষানবিস কনস্টেবল মনোমুগ্ধকর বাদ্যের তালে তালে অতিথি দের অভিবাদন জানিয়ে কুচকাওয়াজ প্রদর্শন করে মাঠত্যাগ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক বগুড়া ফয়েজ আহম্মদ, পুলিশ সুপার বগুড়া আলী আশরাফ ভুঞাঁ বিপিএম (বার) সহ অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবংপ্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।