নোতুন খবর.কম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু-কিশোর দিবস উপলক্ষ্যে আগামী ১৭ মার্চ মঙ্গলবার, বগুড়া সম্মিলিত সাংষ্কৃতিক জোট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।
বগুড়া সম্মিলিত সাংষ্কৃতিক জোটের উদ্যোগে সকাল ৮টায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করার মধ্যে দিয়ে কর্মসূচি শুরু হবে। সকাল পৌনে ৯টায় বগুড়া শহরের সাতমাথাস্থ মুজিবমঞ্চে বঙ্গবন্ধু’র গান শিরোনামে শিশু কিশোরদের সঙ্গিত প্রতিযোগিতার উদ্বোধন, সকাল ৯টায় জেলা প্রশাসনের আনন্দ র‌্যারীতে যোগদান, সকাল ১১ টায় বগুড়া শহীদ খোকন পার্ক থেকে জোটের আয়োজনে আনন্দ র‌্যালী এবং সাড়ে ১১টায় শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া বিকাল ৪টায় মুজিবমঞ্চে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিশেষ প্রেক্ষিতে এরূপ সংক্ষিপ্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
কর্মসূচি পালনে সোমবার রাতে বগুড়া থিয়েটার কার্যালয়ে বগুড়া সম্মিলিত সাংষ্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে কার্য নির্বাহী কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জোটের সহ সভাপতি মতিয়ার রহমান, আসাদ হোসেন, আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক এসএম বেলাল হোসেন, কোষাধ্যক্ষ রবিউল আলম অশ্রæ, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহি সদস্য আসাদুর রহমান খোকন, আব্দুল মোবিন জিন্নাহ, শিরীন সুলতানা ও আব্দুল আউয়াল। ওই সভা শেষে স্বাধীনতা দিবসের কর্মসূচিও গ্রহণ করা হয়। বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী পালন ছাড়াও ২৫ মার্চ থেকে ২৭ মার্চ তিন দিনব্যাপী স্বাধীনতা দিবসের কর্মসূচি পালনে জোটভুক্ত সকল সংগঠনের নেতৃবৃন্দকে যোগাযোগ ও প্রস্তুতি নেয়ার আহবান জানানো হয়। সব শেষে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে আয়োজিত বইমেলা সফলভাবে শেষ হওয়ায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা, বগুড়া প্রেসক্লাব, জোটভুক্ত সকল সংগঠনসহ সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।