নোতুন খবর. কম ঃ
শনিবার বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন-এর উদ্যোগে গঠিত “সেবা”র চলমান কর্মসূচির অংশ হিসেবে বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কামালপুর রহদহ এলাকায় বাঁধের উপর অস্থায়ীভাবে আশ্রিত বন্যা কবলিত অসহায় ১০০টি পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি মঞ্জুরুল আলম মোহন তাঁর বক্তব্যে বলেন- “করোনা মহামারী কালে বন্যাসহ বিভিন্ন সংকটে বাংলাদেশের মানুষ বিপদগ্রস্থ। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সব সংকট সফলভাবে মোকাবিলা করছে আওয়ামী লীগ সরকার। মহামারী করোনা ও বন্যার মতো দূর্যোগে সরকার প্রধানের কাজে সহায়তা করা প্রত্যেক নাগরিকের মানবিক দায়িত্ব। আমাদের যার যে টুকু সামর্থ আছে তা নিয়ে যদি সংকটপন্ন মানুষের পাশে দাঁড়াই তাহলে অসহায় মানুষ উপকৃত হবে। মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরা সেবা’র উদ্যোগে চলমান কার্যক্রমের অংশ হিসেবে সংকটাপন্ন মানুষের জন্য উপহার সামগ্রী হিসেবে খাদ্য সহায়তা নিয়ে উপস্থিত হয়েছি। এই দুঃসময়ে খাদ্য সহায়তা অসহায় মানুষের সংকট লাঘবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আজকের এ উদ্যোগে শ্রদ্ধার সঙ্গে বিশেষভাবে স্মরণ করছি সারিয়াকান্দির মাটি ও মানুষের নেতা জননেতা প্রয়াত আব্দুল মান্নান-এমপিকে। সেইসঙ্গে সেবা’র মানবিক কাজে সমর্থন জ্ঞাপনের জন্য বিশ্বসাহিত্য কেন্দ্র, বগুড়াকে অনেক ধন্যবাদ।”
বিশেষভাবে উল্লেখ্য, মহামারী করোনা কালে বন্যার পানিতে সংকটাপন্ন কর্মহীন পরিবার গুলোর মাঝে সেবা’র উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণের মহৎ কর্মসূচিতে যৌথভাবে অংশগ্রহণ করে বিশ্বসাহিত্য কেন্দ্র, বগুড়া এবং আগামীতেও এমন মানবিক কাজে তারা সেবা’র সঙ্গে সহায়ক ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করে।
বিতরণকৃত খাদ্য সহায়তার প্রতিটি ব্যাগে ছিলো- ৫ কেজি চাউল, ২ কেজি প্যাকেট আটা, ১/২ কেজি লবন, ১/২ লিটার তৈল, ১ কেজি মশুর ডাল।
খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন সেবা’র উপদেষ্টা মাসুদার রহমান মাসুদ, বিশ্বসাহিত্য কেন্দ্র, বগুড়া’র সমন্বয়কারী রাশেদ, বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায়, কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়তুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মাহমুদুননবী হিরো, রবিউল ইসলাম, আয়নাল হক, যুবলীগ নেতা আনন্দ কুমার দাস, মাসুদুর রহমান বিপ্লব, রাশেদুজ্জামান রাসেল, রবিউল ইসলাম লিটন, সংগ্রাম চন্দ্র দাস, আসাদুজ্জামান সফল, বাপ্পী, তাজ উদ্দিন, ছাত্রলীগ নেতা জাহিদ হাসান, আলামিন, মেহেদী, আপেল, রুহুল আমিন, তানজীম, মাহফুজার রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ ও সমাজকর্মীবৃন্দ।