নোতুন খবর.কম :
সারাদেশে ক্রমবর্ধমান নারী ধর্ষণ-নির্যাতন ও নারীর প্রতি সংহিসতা, নারী ধর্ষণ, নির্যাতন, খুন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে বগুড়ায় বামজোটের মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে বগুড়া জেলা শাখার উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট জেলা সমন্বয়ক, বাসদ জেলা আহŸায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না, বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, গণসংহতি আন্দোলন জেলা নির্বাহি সমন্বয়কারী আব্দুর রশীদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র বগুড়া জেলার সহ-সভাপতি মতিয়ার রহমান, বাসদ জেলা সদস্য, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা আহŸায়ক দিলরুবা নূরী। সমাবেশ সঞ্চালনা করেন সিপিবি সদর উপজেলা সভাপতি সন্তোষ পাল।

সমাবেশে বক্তারা আইনের সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, ধর্ষকদের আশ্রয়দাতাদের আইনের আওতায় আনারও দাবি জানান।
সেইসাথে, বিচারহীনতা, বিচারে দীর্ঘসূত্রিতা, গ্রামীণ সালিশে টাকা ও প্রভাব খাটিয়ে ধর্ষণের ঘটনাকে ধামাচাপা দেওয়ার কারণে ধর্ষণ অপরাধ হিসেবে চিহ্নিত না হয়ে ক্ষমতা প্রদর্শনের মাধ্যম হয়েছে। কাজেই এই আশ্রয়-প্রশ্রয় বন্ধ, পৃষ্টপোষকসহ অপরাধীদের বিচার এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা জরুরী’। নেতৃবৃন্দ, মানব সভ্যতা রক্ষা করতে হলে, ধর্ষকদের শাস্তির পাশাপাশি, ধর্ষণের উৎস খুঁজে তা দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।