নোতুন খবর.কম :
বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলার উদ্যোগে অবস্থান কর্মসূচী পালন করেছে।
সোমবার বেলা সাড়ে ১১ টায় বগুড়া তিনমাথায় রাজপথে বসে এই অবস্থান কর্মসূচী পালন করে।
অবস্থান কর্মসূচী চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ জেলা আহ্বায়ক, বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু। বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না, বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, টিইউসি জেলা সহ-সভাপতি ফজলুর রহমান, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা আহ্বায়ক দিলরুবা নূরী, শ্রমিক ফ্রন্ট জেলা দফতর সম্পাদক শ্যাম্ল বর্মন, ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি ধনঞ্জয় বর্মন, ছাত্র ইউনিয়ন সাঃ সম্পাদক সোহানুর রহমান। সমাবেশ পরিচালনা করেন সিপিবি জেলা সহ-সাধারণ সম্পাদক।

বক্তারা বলেন, বিশ্বব্যাপী পাট ও পাটজাত পণ্যের চাহিদা বাড়ছে বিপুলভাবে। রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের পেছনে সরকারের বড় অজুহাত লোকসান। কিন্তু কেন লোকসান, কাদের কারণে লোকসান, লোকসান বন্ধ করতে কী কী উদ্যোগ নেওয়া হয়েছিল? সে সব প্রশ্নের কোন উত্তর নেই। সরকার মাথা ব্যথায় ওষুধ না দিয়ে মাথা কেটে ফেলার ব্যবস্থা করছে।

আমরা বার বার বলেছি লোকসানের জন্য দায়ী সরকারের ভুলনীতি, দুর্নীতি এবং লুটপাট। সময়মত পাট কেনার টাকা না দেয়া, পরবর্তীতে বেশি দামে নিম্নমানের পাট কেনা, ৫০/ ৬০ বছরের পুরনো তাঁত দিয়ে উৎপাদন করা, বিজেএমসি’র মাথাভারি প্রশাসনের ব্যয় ইত্যাদি হলো লোকসানের প্রধান কারণ।

বক্তাগণ বলেন, এই সরকার আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। ভোট ডাকাতির সরকারের দেশ ও জনগণের প্রতি কোন দায় নাই, ফলে দেশ ও জাতীয় স্বার্থের বিরুদ্ধে একের পর এক পদক্ষেপ নিচ্ছে। নেতৃবৃন্দ রাষ্ট্রীয় পাটকলসহ সকল রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।