নোতুন খবর.কম :
স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে লকডাউনের মধ্যে বগুড়ায় ব্যবসা প্রতিষ্ঠান খুলে কার্যক্রম পরিচালনার দাবিতে মানববন্ধন করেছে রেলওয়ে আদর্শ হকাস মার্কেট, কড়িতলা মার্কেট ও আলামিন মার্কেটের ব্যবসায়ীরা। বুধবার দুপুরের শহরের স্টেশন রোড হকার্স মার্কেটের সামনে তারা এই মানববন্ধন করেন।
মান্ববন্ধন বিক্ষোভে ব্যবসায়ীরা বলেন, সামনে রমজান, স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে দেওয়া হলে তারা বিপুল অঙ্কের আর্থিক ক্ষতি থেকে রক্ষা পাবেন। গত বছর করোনাকালে এমনিতেই তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। দোকান খোলঅ রাখলে তারা করোনা সংক্রমণ রোধে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলবেন বলে জানান।
ব্যবসায়ীরা আরো বলেন, আমাদের দোকানের ভাড়া অনেক বেশি। আর আমাদের কাজ করলে আয় হয়। এভাবে লকডাউনে বসে থাকলে সংসার চলবে না। দোকান ভাড়াও দিতে পারব না। অন্যথায় আমরা ব্যবসায়ীভাবে অনেক ক্ষতিগ্রস্থ হবো।
এতে উপস্থিত ছিলেন রেলওয়ে আদর্শ হাকর্স মার্কেট ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম রফিক, সহ-সভাপতি জাহিদুল ইসলাম, আসাদুজ্জামান দোলন, সাধারণ সম্পাদক শহিদুল্লাহ খান মিলন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল হামিদ কাজল, রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, কোষাধ্যক্ষ আজিজুল হক, প্রচার সম্পাদক শামিম খান, ধর্মীয় সম্পাদক শাহ জামাল, সদস্য রবিউল, মোমিন, শাহিনুর আলম শাহিন, মোখছিতুর রহমানসহ অন্যান্য ব্যবসায়ীরা।
প্রসঙ্গত, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার (৪ এপ্রিল ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো.শাফায়াত মাহবুব চৌধুরী এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।