নোতুন খবর.কম :
বগুড়ায় র‌্যাব-১২ উদ্যোগে এক মাদক বিরোধী সাইকেল র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া সরকারি আজিজুল হক কলেজ পুরাতন ভবনে সমাবেশ শেষে সাইকেল র‌্যালী শুরু হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।
সমাবেশ উদ্বোধন করে র‌্যাব মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের স্থান নেই। পোকামাকড়ের মতো তাদের খুঁজে বের করে দেশ থেকে নিশ্চিহ্ন করা হবে। মাদক ব্যবসায়ীরা গণশত্রæ, সর্বশক্তি দিয়ে তাদের মোকাবেলা করতে হবে। এজন্য আগামী বাংলাদেশের সোনালী ভবিষ্যৎ শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, দেশের ৮০ লাখ মানুষ মাদক সেবী। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হলেও এর বড় বাধা এখন মাদক ব্যবসা। দেশে প্রািতদিন আড়াইশ কোটি টাকা মাদক সেবনে অপচয় হয়। মাদক নির্মূল যুদ্ধে আমরা বিজয়ী হবো। কারণ বাঙ্গালী জাতি কখনো পরাজিত হয়নি। তাই বিজয়ী হতেই হবে।
তিনি বলেন, আজকের ছাত্ররাই আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই তাদেরকে সেভাবে এখন থেকে প্রস্তুত হতে হবে। এদেশ এক সময় গরীব ছিল। কিন্তু আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশে^ আমরা এখন উন্নয়নের রোল মডেল। আগামীতে উন্নয়নশীল দেশের কাতারে দাঁড়াবে। আগামীতে উন্নত দেশের নেতৃত্ব তাদেরই দিতে হবে।
এ সময় অন্যদের মধ্যে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক(অপারেশন) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার, রাজশাহী রেঞ্জের পুলিশের উপ-মহাপরিদর্শক একে এম হাফিজ আক্তার, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহজাহান আলী, র‌্যাব ১২ এর অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ, পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঁঞা ছাড়াও বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
এরপর সেখান থেকে র‌্যাবের মহাপরিচালকের নেতৃত্বে সাইকেল র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেন্ট্রাল হাই স্কুল মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বগুড়া ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৮ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এছাড়াও বিকেলে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাঠে জঙ্গিবাদ-সন্ত্রা ও মাদক বিরোধী আলেম ওলামা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।