নোতুন খবর.কম :
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটি আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশ শনিবার সকাল ১১টা ৩০ মিনিটে ঐতিহাসিক সাতমাথায় অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম এবং সঞ্চালনা করেন বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহনিয়াজ কবির খান পাপ্পু। বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, কৃষক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, যুব ইউনিয়ন বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি আাবুল বাসার চঞ্চল,
ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার সাংগঠনিক সম্পাদক ছব্বির আহম্মেদ ।
বক্তারা বলেন, দেশের এক চতূর্থাংশ কর্মক্ষম মানুষের পূর্ণকালীন কাজের ব্যবস্থা নেই। ১৭ সাল থেকেই এ পরিস্থিতি বিরাজ করছে।
করোনাকালে ২৬ মার্চ থেকে ৩১মে’র মধ্যে ৩ কোটি মানুষ কাজ হরিয়েছে। কমপক্ষে ১৪ লক্ষ প্রবাসী শ্রমিক বেকার হয়েছে। ফরমাল সেক্টর থেকে ১৩ ভাগ মানুষ চাকরিচ্যুত হয়েছেন। বিদেশ ফেরত শ্রমিক, নারী উদ্যোক্তা ও বেকার যুবকদের জন্য ২০০০ কোটি টাকা প্রণোদনা দেয়ার কথা সরকারের কাছে প্রস্তাব ছিলো। কিন্তু পরে আর তা ঘোষণা করা হয়নি।
প্রত্যেক এমপিকে ২০ কোটি টাকা থেকে বরাদ্দ দেয়া হয়েছে। কথা ছিলো সেখানে তৃণমূলে যেন কর্মসংস্থান হয় সেটা মাথায় রেখে বিতরণের শর্ত দেয়া হবে। কিন্তু পরে কোনো শর্ত ছাড়াই তা দেয়া হয়৷ ঐটাকা কোথায় কিভাবে বিতরণ হয়েছে দেশবাসী তা জানতে চায়।
দেশে নতুন করে ৩ কোটি ৬০ লক্ষ মানুষ দারিদ্র সীমার নিচে চলে গিয়েছে।