বগুড়া প্রতিনিধি : বগুড়ায় শিশু সাংবাদিকতার উপর দুই দিন ব্যাপী কর্মশালার শেষ দিন শনিবার শিশু সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে।
শিশুদের জন্য বিডিনিউজটোয়েন্টিফোর.কমের বিশেষাইত ওয়েভসাইট হ্যালোর আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
বিডিনিউজটোয়েন্টিফোর.কমের বগুড়া জেলা প্রতিনিধি জিয়া শাহীনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ শহিদুল আলম তাপস, বিশেষ অতিথি ছিলেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক বাংলা ভিষনের বগুড়া অফিস প্রধান আব্দুর রহিম বগরা, স্থানীয় দৈনিক দুরন্ত সংবাদের সম্পাদক সবুর শাহ লোটাস, বিডিনিউজটোয়েন্টিফোর.কমের হ্যালো এবং প্রিজমের ভারপ্রাপ্ত নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয় ও ম্যাক্স মটেলের পরিচালক বিটুল।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এখন যে শিশুটি সে আগামীর অবিষ্যত। মাথায় এখন যে ভাল বিষয়টি আসবে তাই থেকে যাবে। ভালো চিন্তা মাথায় রাখতে হবে। অর্থচিন্তা কখনই করবেনা। দেশপ্রেম এবং দেশের জন্য ভালো কিছু করার চিন্তা মাথায় রাখবে। বাংলাদেশকে আগামীদিনে উন্নত দেশ হিসেবে গড়তে তোমাদেরই প্রয়োজন। সব সময় পজেটিভ চিন্তা করবে।
আব্দুর রহিম বগরা বলেন, আজকের শিশুরা যেন কোন গাছের চারা। এই চারাকে যতœ করতে হবে। আমরা এইসব শিশুদের দিকে তাকিয়ে আছি।
সবুর শাহ লোটাস বলেন, আমাদের সময় আমরা কোন প্রশিক্ষন পাইনি। তোমরা যে প্রশিক্ষন পেলে তা ধারণ করবে। ভাববে তোমরাই জাতীর ভবিষ্যত।
শনিবার কর্মশালার পর অংশগ্রহন কারিদেরমাঝে সনদ বিতরণ করে অনুষ্ঠানের সমাপপ্তি ঘোষনা করা হয়।