নোতুন খবর.কম : বগুড়ায় শিশু সাংবাদিকতার উপর দুই দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার সকালে জেলার ম্যাক্স মটেলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালায় ২০ জন শিশু অংশগ্রহন করে। শিশুদের জন্য বিডিনিউজটোয়েন্টিফোর.কমের বিশেষাইত ওয়েভসাইট হ্যালেঅর আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
বিডিনিউজটোয়েন্টিফোর.কমের বগুড়া জেলা প্রতিনিধি জিয়া শাহীনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, বিশেষ অতিথি ছিলেন, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিডিনিউজটোয়েন্টিফোর.কমের হ্যালো এবং প্রিজমের ভারপ্রাপ্ত নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়।
কর্মশালায় শিশুদের নিজের মোবাইল নম্বর দিয়ে প্রধান অতিথি গাজিউর রহমান বলেন, সংবাদ সম্পর্কে এবং কোন অনিয়ম বিষয়ে আমাকে তথা পুলিশকে জানাবে। পুলিশের পক্ষথেকে সার্বিক সহযোগিতা করা হবে। আমরা আগামীদিনের নতুন পৃথিবী গড়তে সব অনিয়মের বিরুদ্ধে আছি। তোমরাও জনতার মুখপাত্র হয়ে লিখবে।
বিশেষ অতিথি মাহমুদুল আলম নয়ন বলেন, এই পৃথিবীকে শিশুদের বাসযোগ্য করার যে অঙ্গিকার কবি সুকান্ত করেছিলেন তার সাথে এক হয়ে তোমাদের সাথে আছি। কিন্তু কখনোই পড়ালেখা বাদদিয়ে এই মূহর্তে এটাকে মূখ্য করবেনা।
সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান বলেন, আমরা আমাদের সময় কোন ট্রেনিং পাইনি। তোমরা এখন যে সুযোগ পাচ্ছ তা মনেপ্রানে কাজে লাগাও। তোমাকে সাংবাদিক হতেই হবে এমটি নয়। কিন্তু ভাবতে হবে দেশ বিনির্মানে তোমাদের সংবাদ একটা বড় ভ‚মিকা রাখবে।
বিডিনিউজটোয়েন্টিফোর.কমের হ্যালো এবং প্রিজমের ভারপ্রাপ্ত নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয় বলেন, তোমরা প্রথমেই ভাববে পড়ালেখা করে কি হবে। পড়ালেখা বাদ রেখে কখনই এই মূহর্তে সাংবাদিকতা নয়। তবে, তোমাদের বিষয়গুলো তোমরাই ভালো অনুধাবন করতে পার। সেই বিষয়গুলিই হবে সংবাদ। আমি এটাকে পেশাদার সাংবাদিক বলবোনা। বলবো, আনন্দ সাংবাদিকতা।
দ্বিতীয় দিন শনিবার কর্মশালার পর অংশগ্রহন কারিদেরমাঝে সনদ বিতরণ করে অনুষ্ঠানের সমাপপ্তি ঘোষনা করা হবে।