নোতুন খবর.কম :
শেখ রাসেল জাতীয় শিশু – কিশোর পরিষদের সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেল ৫ টায় “ষোলকলা রেস্টুরেন্টে ” সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল হাসান আজাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিকতা কাজল এর সঞ্চলনায় সভায় সবার আগে শেখ রাসেল জাতীয় শিশু – কিশোর পরিষদ বগুড়া জেলা শাখা, বগুড়ার কমিটির পরিচিতি পর্ব হয়।

সভায় বক্তব্য প্রদান করেন, সাংগঠনিক সম্পাদক এস এম মোস্তাকুল ইসলাম বিজয়, তিনি গঠনতন্ত্র নিয়ে মূল আলোচনা করেন। সর্বপ্রথম ১৫ ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ওনার পরিবারের সকল সদস্যদের নৃসংশভাবে হত্যাকান্ডের প্রতি তীব্র ঘৃণা পোষণ করা হয়। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সাথে বঙ্গবন্ধুর পরিবারের আত্মার মাগফেরাত কামনা করা হয়। তিরিশ লক্ষ শহীদ ও তিন লক্ষ মা বোনের ইজ্জত হারানো সেইসব বীরাঙ্গনাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।
জাতীয় চার নেতার প্রতি শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, জনাব, বীরমুক্তিযোদ্ধা মফিজুর রহমান সংগঠনের নানা কর্মসূচি নিয়ে দিক নির্দেশনা মূলক আলোচনা করেন।

কোষাধ্যক্ষ মোঃ মামুনুর রশিদ সংগঠন পরিচালনায় অর্থ কিভাবে, কোন কাজে যথাযথ ব্যবহার করা হবে ও অর্থের বিনিয়োগ নিয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

সংস্কৃতি বিষয়ক সম্পাদক, শাহাদাৎ হোসেন সংগঠনের সার্বিক দিক নিয়ে আলোচনা করেন। শেখ রাসেল জাতীয় শিশু- কিশোর পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রুবাইত মাহমুদ রুনু সংগঠনের সাফল্য কামনা করেন ও সংগঠনের সাথে সব সময় থাকবার অঙ্গিকার করেন। কার্যনির্বাহী সদস্যবৃন্দ সবাই তাদের নিজ নিজ মতামত ও সংগঠন নিয়ে নানা দিক আলোচনা করেন।

সংগঠনের সহ- সভাপতি বীরমুক্তিযোদ্ধা মুহাঃ আনোয়ারুল ফেরদৌস বিজয় দিবসের নানা কর্মসূচি নিয়ে আলোচনা করেন। সভায় তিনি মূল কমিটি ঘোষণা করেন। সভাচলাকালিন সময়ে কেন্দ্রীয় কমিটির সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফজল – এ – খোদা লিটন মোবাইল ফোনে কমিটির সকল সদস্যদের স্বাগত ও শুভেচ্ছা জানায়, দু’ জন বীর মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধা নিবেদন করেন এবং সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন ও সার্বিক সহযোগীতা করবার অঙ্গিকার করেন।
কার্যনির্বাহী সদস্য এস এম মিফতাহুল ইসলাম রিতাজ সোনার জন্মদিন ছিলো ২ রা ডিসেম্বর কিন্তু তারপরও কেক কেটে রিতাজের জন্মদিন পালন করা হয়।
সভায় ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল হাসান আজাদ সমাপনী বক্তব্যে, গুরুত্বপূর্ণ আলোচনা করেন, সভায় আগত সকলকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভার সমাপনী ঘোষণা করেন।।