সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার গাবতলীতে সাড়ে চার বছরের এক শিশুপুত্রকে অপহরণকালে চার অপহরণকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার মহিষাবান ইউনিয়নের ছয়মাইল মোড়ে।

জানা গেছে, গাবতলীর মহিষাবান ইউনিয়নের ধোরা উত্তরপাড়া গ্রামের স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি সুজন প্রামানিকের সাড়ে চার বছর বয়সী ছেলে শান্ত প্রামানিক সকালে সহপাঠীদের সাথে ছয়মাইল মোড়ে খেলছিল। এ সময় আগে থেকে ওঁত পেতে থাকা চারজন অপরহরণকারী শান্তকে মুখ চেপে ধরে সাদা রংয়ের একটি কার গাড়ীতে উঠিয়ে নিয়ে দ্রæত চলে যায়। এ সময় সহপাঠীদের চিৎকারে এক যুবক মোটর সাইকেল নিয়ে কারগাড়ীর পেছনে ধাওয়া করে। এভাবে দেড় কিলোমিটার যাবার পর পাঁচমাইল নামকস্থানে এসে কার গাড়ীর সামনে এসে দাঁড়ায় মোটর সাইকেলওয়ালা। গাড়ীর ভিতরে থাকা অপহরণকারীদের সঙ্গে কথাকাটির এক পর্যায়ে স্থানীয়রা ওই কার গাড়ী হতে শান্ত প্রামানিক নামের ঐ শিশুকে উদ্ধার করে অপহরণকারীদের গণপিটুনি দেয় এবং কার গাড়ীটি ঢাকা মেট্রো খ, ১১-৬৪৫৩ ভাংচুর করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে কার গাড়ীসহ অপরহরণকারীদের থানায় আনে।

আটককৃতরা হলো, গাবতলীর নাড়ুয়ামালা ইউনিয়নের হাঁপানিয়া গ্রামের ইজার মোল্লার ছেলে কার গাড়ীর মালিক মিল্লাত মোল্লা (৩০) এবং শহীদুল ইসলামের ছেলে রেজাউল ইসলাম (২৭), ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার চান্দহর গ্রামের ছামছুল হকের ছেলে আরিফুল ইসলাম (২৫), সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানার তাড়াশ উত্তরপাড়া গ্রামের মৃত ময়েন সরকারের ছেলে আলামীন সরকার (২৩)।
এ ঘটনায় শান্ত প্রামানিকের বাবা সুজন প্রামানিক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। বিষয়টি থানার ওসি নুরুজ্জামান স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেছেন।