নোতুন খবর.কম : বগুড়ায় উৎসব মূখর পরিবেশে পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্ব›দ্বীতার জন্য প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিল করা করেছে। পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুত কমিটির তফসিল অনুযায়ী শুক্রবার (০৮-১১-১৯) সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিলের দিন ছিল। এদিন সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিল করেন। সভাপতি পদে মনোনয়ন দাখিল কারীরা হলেন, বর্তমান আহবায়ক রফি নেওয়াজ খান রবিন, আব্দুল মান্নান আকন্দ, মিজানুর রহমান বকুল ও ফারুক রহমান খান লিটন। সাধারণ সম্পাদক পদে বর্তমান যুগ্ম আহবায়ক শাহাদত হোসেন শাহীন, শেখ শামিম, আবু ওবায়দুল হাসান ববি, সাবেক ছাত্রলীগ নেতা আবু জাফর মোঃ মাহমুদুন্নবী রাসেল মনোনয় জমা দিয়েছেন। সংগঠনের সম্মেলন উপলক্ষে সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক করা হয়েছে প্রদীপ কুমার রায়কে, সদস্য সচিব করা হয়েছে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আছাদুর রহমান দুলুকে সদস্য করা হয়েছে জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, এ্যাডোনিস বাবু তালুকদার ও নুরুল আমিন লিডার কে।নোতুন খবর
সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানান, সম্মেলনৈর তফসিল অনুযায়ী টেম্পল রোডের জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সকাল ১০ টা থেকে মনোনয়ন বিতরণ ও জমা নেয়া শুরু হয়। চলে রাত ৮ টা পর্যন্ত। এসময়ের মধ্যে সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন মনোনয়ন জমা দিয়েছেন। আগামী ১৬ নভেম্বর জেলা পরিষদ মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের মধ্যদিয়ে চুরান্ত হবে পৌর আওয়ামীলীগের আগামী নেতৃত¦। এবার কাউন্সিলর রয়েছেন ৪৪৯ জন। তফসিল অনুযায়ী শনিবার মনোনয়ন পত্র বাছাই, শুনানী ও প্রত্যাহার শেষে বিকেল ৫ টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।
এদিকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদানকে কেন্দ্রকরে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে দেখা দেয় উৎসব মূখর পরিবেশ। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা পছন্দের প্রার্থীদের সঙ্গে আসেন। অনেকেই সমর্থিত প্রার্থীর সমর্থনে স্লোগান দিতে থাকেন। কোন কোন প্রার্থী মনোনয়ন জমা দিয়ে সমর্থকদের মাঝে মিষ্টি বিতরণ করেন।