নোতুন খবর.কম : বগুড়া রাজা বাজারের ত বাজারে অবৈধভাবে দোকান ঘর নির্মানের চেষ্টা করলে ব্যবসায়ীরা তাতে বাধা দিয়েছে। এসময় ব্যবসায়ী ও দখলদারের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পৌরভার হস্তক্ষেপে ও নিষেধাজ্ঞায় ঘর নির্মান বন্ধ হয়ে যায়। গতকাল মঙ্গবার দুপুরে ঘটনাটি ঘটেছে।
রাজা বাজারের ত বাজারের ব্যবসায়ীদের অনেকেই জানান, রাজা বাজারের ত বাজারের জায়গা ইজারাদার নিয়েছে। এখানে প্রতিদিন সকাল থেকে তরি তরকারির বাজার বসে। কিন্তু মঙ্গলবার দুপুরের দিকে হঠাত করে এখানকার ব্যবসায়ী সমিতির সাবেক নেতা ও ব্যবসায়ী আনোয়ার ভ‚মি অফিস থেকে কাগজ করে নিয়েছে বলে সাথে পুলিশ নিয়ে এসে দোকান নির্মানের জন্য খোড়া খুরি করতে থাকে। এসময় স্থানীয় ব্যবসায়ী ও ইজারাদারের লোকজন তাকে বাধা দেয়। একপর্যায়ে ব্যবসায়ীদের সাথে আনোয়ারের বাক বিন্ডা ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এর এক পর্যায়ে পৌরসভার লোকজন ঘটনাস্থলে আসে। এসে তারা অবৈধভাবে দোকান ঘর নির্মানের কাজ বন্ধ করে দেয়। ব্যবসায়ীরা আরো জানান, এটি ত বাজারের জায়গা। এখানে পুলিশ নিয়ে এসে ব্যবসায়ীদের ভয় দেখিয়ে কেউ অন্যায় ভাবে কিছু করতে পারবেনা। বাজারের জায়গা যদি লিজ বা কিছু দিতেই হয় তবে বাজারের ব্যবসায়ীদের ডেকে দিতে হবে। কেউ গোপনে কোথাও থেকে কাগজ বের করে এনে দোকান নির্মান করতে চাইবে আর সেটা সবাই মেনে নিবে এটা হবেনা।
রাজা বাজারের ব্যবসায়ী কানাই লাল ময়না জানান, বাজারটি তারা পৌরসভা থেকে ইজারা নিয়েছে। মঙ্গলবার হঠাত করে আনোয়ার নামের এক ব্যবসায়ী এসে লিজ নিয়েছে বলে অবৈধ ভাবে দোকান নির্মানের চেষ্টা করে। খবর পেয়ে সেখানে গিয়ে ব্যবসায়ীদের সাথে নিয়ে প্রতিবাদ জানানো হয়। পরে পৌরসভার বাজার পরিদর্শকসহ পৌর পুরিশ এসে কাজ বন্ধ করে দেয়। এনিয়ে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।