নোতুন খবর.কম : বগুড়া গাবতলির লাঠিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি পরিবর্তনের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার দুপুরে বগুড়া প্রেসক্লাবে প্রতিষ্ঠানটির নির্বাচিত সদস্যদের পক্ষথেকে এই সংবাদ সম্মেলন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ আব্দুল বারী মোল্লা।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বগুড়া গাবতলি উপজেলাধীন “লাঠিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির নির্বাচন-২০২০” গত ১৭/০২/২০২০ তারিখে অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে আমরা সদস্য পদে ছাত্র-ছাত্রীর অভিভাবকদের ভোটে নির্বাচিত হই। অতঃপর আমরা কলেজের অধ্যক্ষের সাথে যোগাযোগ করি কিন্তু তিনি আমাদের সাথে কোন রকম সহযোগিত না করে বলেন, মাধ্যমিক শিক্ষা অফিস থেকে কোন কাগজপত্রদি আমি পাইনি। এইভাবে তিনি আমাদের সাথে আলোচনা না করে সভাপতি মনোনীত করার বিষয়ে বিভিন্নভাবে সময়ক্ষেপণ করতে থাকেন। আমরা অবস্থা বেগুতিক দেখে গত ২৪/০২/২০২০ তারিখে একটি অভিযোগপত্র বগুড়া জেলা প্রশাসক রাবর দাখিল করি। যার অনুলিপি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, বরাবর প্রেরণ করি। পরবর্তীতে অধ্যক্ষ আমাদেরকে মিথ্যা আশ্বাস দিয়ে আমাদের অথবা এলাকার কারো সাথে কোন আলোচনা ও পরামর্শ না করে, প্রতারণামূলকভাবে সুকৌশলে ও গোপনে গত ২০/০২/২০২০ তারিখে তার তার ইচ্ছেমত গাবতলি উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি মনোনীত করেন ২৪/০২/২০১০ তারিখে বোর্ড কর্তৃক গভর্নিং বডি অনুমোদন করে নিয়ে আসেন। গাবতলি উপজেলা নির্বাহী অফিসারকে আমরা সভাপতি হিসেবে কোনভাবেই মেনে নিতে পারছি না। কারণ আমাদের পূর্বপুরুষগণ উক্ত বিদ্যালয় ও কলেজের প্রতিষ্ঠাতা এবং দাতা। তাই, অধ্যক্ষ যাকে খুশি তাকে সভাপতি নির্বাচিত করবেন, তার এ হঠকারী সিন্ধান্ত আমরা কিছুতেই মানিনা এবং মানবো না। তিনি বলেন, মূলকথা হচ্ছে, অধ্যক্ষ একজন দুর্নীতিবাজ, অর্থ আত্মসাৎকারী, কলেজে অনিয়মিত আসা-যাওয়া করেন। তারা সকল অপকর্ম ধামাচাপা দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি করেন।
তিনি আরো বলেন, আর কাল বিলম্ব না করে অতিসত্বর সভাপতি পরিবর্তন করে, নির্বাচিত সদস্যদের মতামতের ভিত্তিতে, সভাপতি মনোনীত করে নতুন গভর্নিং বডি গঠন করে অএ প্রতিষ্ঠান সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরিচালনা করার সুব্যবস্থা করা হোক। তানাহলে, এলাকাবাসীকে সঙ্গে নিয়ে আমরা কঠোর কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হব। এসময় উপস্থিত ছিলেন, আব্দুল হান্নান, রেজাউল করিম, আব্দুল বাকী, মোছাঃ নিলুফা আক্তার ।