নোতুন খবর.কম :
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ডেঙ্গু জ¦রে আক্রান্ত ২৮ জন রোগী ভর্তি হয়েছেন।
আক্রান্ত লাবনি আক্তার জানান, ঢাকায় অবস্থান কালে তার জর হয়। পরে বগুড়ায় চলেএসে পরীক্ষা করলে ডেঙ্গুর জীবানু ধরা পড়ে। তারপর হাসপাতালে ভর্তি হয়েছি। আক্রান্ত অন্য জনেরাও একই কথা বললেন।
শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার মুসা আল মনসুর জানান, গত তিন-চার দিনে জ্বরে আক্রান্ত হয়ে বেশ কিছু রোগী ভর্তি হন। এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ১৬ জনের শরীরে ডেঙ্গু জীবাণু মিলেছে। শুক্রবার দুপুর ১২ টা পর্যন্ত আরো ১২জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এরা হহ, বগুড়ার শাজাহানপুরের লাবনি আক্তার (২০), সে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, একই জেলার গাবতলী উপজেলার মহিষাবানের আসাদুল ইসলাম (৩৫), সিরাজগঞ্জের শাজাহাদপুরের গাড়াদহের শ্রাবনি রানি (১৮), জয়পুর হাটের দোগাছি গ্রামের রবিউল ইসলাম (১৮), একই জেলার পাঁচবিবি উপজেলার সাইফুল ইসলাম (৪০)সহ মোট ২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। ২৮ জনের মধ্যে ৩ জন মহিলা। অবশিষ্ট সবাই পুরুষ। তিনি আরো বলেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে এই হাসপাতালে ভর্তি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। ওই রোগী জানিয়েছেন , তিনি ঢাকায় আক্রান্ত হয়ে বগুড়ায় এসেছেন। ডাক্তার মনসুর আরো জানান, আক্রান্ত রোগীদের মশারী দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় রাখা হয়েছে। যাতে অন্য রোগীরা আক্রান্ত না হয়।নোতুন খবর।
বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান জানান, স্থানীয় সরকার বিভাগের নির্দেশে পরিস্কার পরিচ্ছনতা অভিযান শনিবার থেকে শুরু করা হবে। জনসচেতনতা বৃদ্ধির জন্য শনিবার র‌্যালী বের করা হবে।