বগুড়া সদর এলাকার নারী ও শিশুদের দ্রæত আইনী সেবা নিশ্চিত করতে চালু হলো নারী ও শিশু হেল্প ডেস্ক। বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদর থানায় নারী ও শিশু হেল্প ডেস্ক উদ্বোধন করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান এর সার্বিক ব্যবস্থাপনায় উদ্বোধন শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দুদক সমন্বিত কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মনিরুজ্জামান, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) সফিজুল ইসলাম, আরিফুর রহমান মন্ডল বিপিএম, মোকবুল হোসেন, আব্দুল জলিল, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, অতি: পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সহকারী পুলিশ সুপার হেলেনা, সাবিনা ইয়াসমিন, পৌরসভার প্যানেল মেয়র সামছুদ্দিন শেখ হেলাল, কাউন্সিলর তরুন কুমার চক্রবর্তী, ইব্রাহিম হোসেন, মোস্তাকিম রহমান প্রমুখ। উদ্বোধন শেষে দোয়া করেন সদর থানা মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন।
এসময় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁ বিপিএম (বার) জানান, বগুড়া জেলার সকল থানায় নারী ও শিশু বিষয়ক সাধারণ ডায়েরী হয়েছে ৩০১টি, অভিযোগ গ্রহন করা হয়েছে ২৩৭৪টি, এজাহার হয়েছে ৩৪০টি, কাউন্সিলিং নিষ্পত্তি করা হয়েছে ২১৬৬টি, সেবা দেয়া হয়েছে ৩৬৮২টি, পূর্নবাসনকেন্দ্রে প্রেরণ করা হয়েছে ৯জনকে, উদ্ধারকৃত শিশু অভিভাবকদের জিম্মায় দেয়া হয়েছে ৫০জনকে।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান জানান, বগুড়া সদর এলাকার নারী ও শিশুদের দ্রুত আইনী সেবা নিশ্চিত করতে নারী ও শিশু হেল্প ডেস্ক করা হয়েছে। এই ডেস্কে বগুড়া সদর থানার উপ পরিদর্শক জেবুন নেসা দায়িত্বে আছেন।