নোতুন খবর. কম :
বগুড়া সারিয়াকান্দি পৌরসভার মেয়র পদের প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামীলীগ। সংগঠনটির কেন্দ্রথেকে প্রথম ঘোষনায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান পৌর মেয়র আলমগীর শাহী সুমনের নাম ঘোষনা করা হয়। কিন্তু পরে রাতারাতিই তা পরিবর্তন হয়ে যায়। শনিবার দলীয় প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়ন পত্রটি দেয়া হয়। যদিও শনিবার এই সংবাদ লেখার সময় পর্যন্ত ওই পৌরসভায় বিএনপির দলীয় প্রার্থীর নাম ঘোষনা করা হয়নি।
পৌরসভা নির্বাচনের ২য় ধাপে আগামী ১৬ জানুয়ারি বগুড়ার ৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে রাতারাতি প্রার্থী পরিবর্তন হওয়ায় এলাকার মানুষদের মাঝেও দেখা দিয়েছে নানান প্রশ্ন। অনেকেই বলছেন কেনইবা শুক্রবারে প্রকাশিত তালিকায় আলমগীর শাহী সুমনকে প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছিল আবার রাতারাতি কি এমন ঘটনা ঘটেছেযে তা পরিবর্তন করে মতিউর রহমান মতিকে মনোনয়ন দেয়া হয়েছে। প্রথম এবং পড়ের দুটি প্রার্থী নিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে অভিনন্দনের পালা।

নৌকার প্রার্থী মতিউর রহমান মতি বলেন, দীর্ঘদিনের রাজনীতির মূল্যায়ন করেছেন আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমি কৃতজ্ঞ। আগামীতে এলাকার উন্নয়নে সবাইকে নিয়ে কাজ করার জন্য সবার সহযোগিতা চেয়ে তিনি আগামী সারিয়াকান্দি পৌরসভার নির্বাচনে সবার কাছে নৌকা মার্কার ভোট প্রর্থনা করেন।

মতিউর রহমান মতিকে মনোনয়ন দেয়ায় আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, তৃণমূলের নেতাকর্মীর মতামতের মূল্যায়ন করা হয়েছে। এখন সবাই মিলে কাজ করে নৈকার বিজয় নিশ্চিত করতে হবে।