ডেস্ক : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। শনিবার সকাল ৮টা ১৫ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা শুরু হলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়।
আগামী সোমবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আব্দুল মান্নানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা থেকে হেলিকপ্টারে মরহুমের মরদেহ নিজ সংসদীয় এলাকা বগুড়ার সোনাতলায় নেওয়া হবে। সেখানেও একটি জানাজা হবে। এরপর সারিয়াকান্দিতে তৃতীয় জানাজা শেষে নিজ গ্রামে দাফন করা হবে।

এদিকে আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১৮ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত ৩ দিনের শোক ঘোষণা করা হয়েছে।

আব্দুল মান্নানের মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।