নোতুন খবর.কম : বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ নির্বাচনে স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন অফিস।
রোববার বেলা সাড়ে ১১টার দিকে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ।
যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মান্নান মিয়া ও স্বতন্ত্র প্রার্থী মো. হাফিজুর রহমান।
বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ নির্বাচনে ভোটার তালিকায় স্বাক্ষর অস্বীকার করায় আব্দুল মান্নান মিয়ার এবং স্বাক্ষর অস্বীকার এবং হলফনামা সঠিকভাবে পুরণ না করায় হাফিজুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা চাইলে তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে আপির করতে পারবেন।
তিনি আরো বলেন, ৯ জন মনোনয়ন পত্র দাখিল করলেও অন্য সাত প্রার্থীও মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এরা হলেন- আওয়ামী লীগের সাহাদারা মান্নান, বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির, জাতীয় পার্টির মোকছেদুল আলম, খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম, এনপিপির আব্দুল হাই মন্ডল, পিডিপির মো. রনি ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমাতুল্লাহ।
ওই আসনের সরকার দলীয় সংসদ সদস্য, আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান মারা যাওয়ার পর আসনটি শুন্য হয়।