নোতুন খবর.কম :
বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী আবদুল হাই মন্ডল। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আবদুল হাই মন্ডল তাঁর মনোনয়ন প্রত্যাহার করে নেন। বর্তমানে এ আসনে মোট ছয় জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
তাঁরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক এমপি আবদুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান, বিএনপি মনোনীত একেএম আহসানুল তৈয়ব জাকির, জাতীয় পার্টি মনোনীত অধ্যক্ষ মোকছেদুল আলম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আবদুল কাদের, বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টির মো. রনি এবং স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ।
সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এনপিপি প্রার্থী আবদুল হাই মন্ডল তার প্রার্থীতা প্রত্যাহার করায় ছয় জন প্রার্থী মূল প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন।
তিনি জানান, ৯ মার্চ প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর শুরু হবে প্রচারণা। এ আসনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে।
উল্লেখ্য এ নির্বাচনে ৯জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ১ মার্চ যাচাই-বাছাইকালে স্বতন্ত্র দুজনের মনোনয়নপত্র বাতিল হয়।
জেলা নির্বাচন অফিস জানায়, বগুড়া-১ আসনে মোট ভোটার তিন লাখ আট হাজার ৯০২ জন।