ডেস্ক:
ভালো পারফরম্যান্সের সুবাদে ২০১৯-২০ মৌসুমের প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার ডি ব্রুইন। এছাড়াও বর্ষসেরা তরুণ ফুটবলার নির্বাচিত হন লিভারপুলের ইংলিশ ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমে ডি ব্রুইন করেন ১৩ গোল। এছাড়াও ২০টি এ্যাসিস্ট আছে এই ফুটবলারের। যা এই লিগের এক আসরে যৌথভাবে সর্বোচ্চ।

মূলত ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে প্রতি বছর এই স্বীকৃতি দেওয়া হয়। বর্ষসেরা হতে ব্রুইন পেছনে ফেলেন রহিম স্টার্লিং, জর্ডান হেন্ডারসন, ফন ডাইক এবং সাদিও মানিকে। এর আগে ম্যানসিটির হয়ে কেউ এই পুরষ্কার জেতেননি।

বর্ষসেরা হওয়ার পর স্বাভাবিকভাবেই আনন্দিত ডি ব্রুইন। নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে এই তারকা বলেন, ‘ম্যানসিটির প্রথম ফুটবলার হিসেবে আমি এই পুরস্কার জিতলাম। কিছুটা আশ্চর্য। এই ক্লাবে অনেক ভালো খেলোয়াড় খেলেছে এবং খেলছে। তবে এদিক থেকে আমিই প্রথম প্রতিনিধিত্ব করলাম। তাই অনেক ভালো লাগছে।’

‘এই পুরস্কার অনেক সম্মানের। নির্বাচিত হওয়ার জন্য সতীর্থ এবং বিপক্ষ দলের খেলোয়াড়রা আমাকে ভোট দিয়েছে। এটা দারুণ বিষয়।’ যোগ করেন ডি ব্রুইন।