ডেস্ক : অবশেষে বাংলাদেশেও ছোবল দিল করোনা ভাইরাস। আক্রান্ত (কোভিড-১৯) তিন ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। তাদের বয়স ১৮ বছর থেকে ৩৫ বছর। রবিবার (৮ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আইইডিসিআর পরিচালক বলেন, আক্রান্তদের মধ্যে দুই জন একই পরিবারের এবং তারা ইতালি ফেরত। তবে সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরিস্থিতি তৈরি হয়নি।

আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে ডা. মীরজাদী সেব্রিনা আরো জানান, ইতালি ফেরত দুই পুরুষ ভিন্ন পরিবারের সদস্য। তাদের একজন বাসায় আসার পর আক্রান্ত হয়েছে। সেই বাসায় আক্রান্ত হন একজন নারী। জ্বর ও কাশি নিয়ে শনিবার তিন ব্যক্তি আইইডিসিআরের হট লাইনে যোগাযোগ করেন। এরপর গেল ২৪ ঘণ্টায় তাদের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তারা পজিটিভ প্রমাণিত হন।

এছাড়াও আরো দুই ব্যক্তিকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান ডা. মীরজাদী সেব্রিনা। তবে তাদের বিষয়ে কোনো তথ্য দিতে চাননি। তিনি করোনা আক্রান্তের কারণে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। বলেছেন, এ ভাইরাস সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে এমন কিছু বলা যাবে না। স্কুল-কলেজ বন্ধ করারও প্রয়োজন নেই। এসময় ডা. মীরজাদী সেব্রিনা জনসমাগমের মধ্যে না যেতে পরামর্শ দিয়ে বাসাতে থাকার কথা বলেন।